শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
নির্বাচনী সহিংসতা

নওগাঁয় আহত যুবকের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

ইউপি নির্বাচন কেন্দ্র করে বিভিন্ন স্থানে সহিংসতা চলছেই। গতকাল নওগাঁয় আহত এক যুবক মারা গেছেন। এ ছাড়া গতকাল আরও কয়েকটি স্থানে হাঙ্গামার খবর পাওয়া গেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

নওগাঁ : নওগাঁর মান্দায় ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে সহিংসতায় আহত এক যুবকের মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোর ৪টার দিকে মারা যান তিনি। ঘটনার পর সতিহাট এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সংঘাত এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। মৃত যুবকের নাম এমরান হোসেন রানা (৩৬)। তিনি উপজেলার গণেশপুর ইউনিয়নের উত্তর শ্রীরামপুর গ্রামের মুক্তিযোদ্ধা মৃত নাসির উদ্দিনের ছেলে।

কুমিল্লা : কুমিল্লার হোমনায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সঙ্গে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় উভয় পক্ষের অন্তত দশজন আহত হয়েছেন। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল দুপুরে উপজেলার মাথাভাঙ্গা ইউনিয়নের সিনাই এলাকায় এসব ঘটনা ঘটেছে। জানা গেছে, উপজেলার মাথাভাঙ্গা ইউনিয়নের ভৈরব উচ্চবিদ্যালয়ে এদিন বিট পুলিশের সভা ছিল। দুপুর সাড়ে ১২টার দিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম তাঁর কর্মী-সমর্থকদের নিয়ে ভৈরব উচ্চবিদ্যালয়ে যাওয়ার পথে সিনাই এলাকায় অবস্থানরত নৌকা প্রতীকের প্রার্থী নাজিউর রহমান ভূঁইয়ার নির্বাচনী অফিস অতিক্রমকালে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। নৌকা প্রতীকের প্রার্থী নাজিউর রহমান ভূঁইয়া জানান, স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম বহিরাগত লোকজন নিয়ে আমার সিনাই অফিসে নেতা-কর্মী ও সমর্থকদের ওপর হামলা করেছে। এতে আমার ৬/৭ জন নেতা-কর্মী আহত হয়েছেন। পরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছে তাঁরা। তবে এ অভিযোগ অস্বীকার করে জাহাঙ্গীর আলম বলেন, আমরা সভায় যাওয়ার সময় নৌকার প্রার্থীর কর্মী-সমর্থকরা আমাদের ওপর হামলা করেছে। এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন।

কালিয়াকৈর (গাজীপুর) : গাজীপুরের কালিয়াকৈরে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাত বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ। গত বুধবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবির ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল স্বাক্ষরিত একটি চিঠিতে তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন, বোয়ালী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন খান, বোয়ালী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বাবু চাঁন মোহন রায়, আটাবহ ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মুজিবুর রহমান ইয়াছিন, আটাবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল আলীম, ঢালজোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ইছাম উদ্দিন ও আক্তারুজ্জামান, চাপাইর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সাইফুজ্জামান সেতু।

চকরিয়া (কক্সবাজার) : কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেছেন, ‘প্রার্থীরা নির্বাচনী পরিবেশ নষ্ট হয় এমন কোনো কর্মকান্ডে জড়াবেন না। আমরা রক্তপাতহীন একটি নির্বাচন উপহার দিতে চাই। আচরণবিধি লঙ্ঘন করে রাত ৮টার পরে নির্বাচনী প্রচারণা ও মিছিল করা যাবে না। সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধার ও ওয়ারেন্টভুক্ত সন্ত্রাসীদের গ্রেফতার অভিযান চালানো হবে।’ গতকাল সকালে চকরিয়া উপজেলার তৃতীয় দফায় ১০ ইউপি নির্বাচন উপলক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের নিয়ে বিশেষ আইনশৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ এসব কথা বলেন।

সর্বশেষ খবর