বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

রাজধানীতে শাবিপ্রবির সাবেক পাঁচ ছাত্র আটক

নিজস্ব প্রতিবেদক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে উসকানিদাতা এবং অর্থ সহায়তার অভিযোগে ওই বিশ্ববিদ্যালয়ের সাবেক পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের একটি দল তাদের আটকের পর গতকাল সকালে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কাছে হস্তান্তর করে। আটককৃতরা হলেন- হাবিবুর রহমান খান (২৬), রেজা নুর মুইন (৩১), এ এফ এম নাজমুল সাকিব (৩২), এ কে এম মারুফ হোসেন (২৭) ও ফয়সাল আহমেদ (২৭)।

এ বিষয়ে এসএমপির কমিশনার নিশারুল আরিফ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, চলমান শাবিপ্রবি আন্দোলনে উসকানিদাতা এবং অর্থ বিনিয়োগের সুস্পষ্ট তথ্যের ভিত্তিতে তাদের আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা হবে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানা গেছে, উত্তরা থেকে যে দুজনকে ‘তুলে নিয়ে যাওয়া হয়েছিল’ তারা হলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান স্বপন এবং স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মুঈন দীপ। উত্তরার যে বাসায় তারা থাকতেন, ওই ভবনেই থাকেন বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ২০০৮-০৯ ব্যাচের সাবেক শিক্ষার্থী এবং একটি আইটি ফার্মের এমডি শাহ রাজী সিদ্দিকী। নিজেকে স্বপনের ‘লোকাল গার্ডিয়ান’ হিসেবে পরিচয় দিয়ে সোমবার রাতে তিনি এক ফেসবুক পোস্টে দুজনকে ‘তুলে নিয়ে যাওয়ার’ খবর  দেন। পরবর্তীতে যোগাযোগ করা হলে তিনি বলেন, গতকাল সন্ধ্যার পর ওদের উত্তরার বাসা থেকে ধরে নিয়ে যায় সিআইডির কর্মকর্তা পরিচয় দেওয়া ব্যক্তিরা। ঘণ্টাখানেক তাদের মাইক্রোবাসে রেখে দেওয়া হয়, তখন আমরা কথা বলেছি তাদের সঙ্গে। সিআইডির কর্মকর্তারা আমাদের বলেছেন, শাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের টাকা দিয়ে সহযোগিতা করার জন্য তাদের ধরা হয়েছে। এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক সিআইডির এক কর্মকর্তা বলেন, এসএমপির পক্ষ থেকে আমাদের সাইবার ইউনিটের কাছে সহায়তা চাওয়া হয়েছিল। পরবর্তীতে পাঁচজনকে শনাক্ত করে আটকের পর এসএমপির কাছে হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর