রবিবার, ১ মে, ২০২২ ০০:০০ টা
আওয়ামী লীগ নেতাকে গাছে বেঁধে নির্যাতন

ইউপি চেয়ারম্যান ও তার ছেলে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের পটিয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেনকান্তি গুহকে গাছে বেঁধে মারধরের অভিযোগে ইউপি চেয়ারম্যান ও তার ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান বি এম জসিম (৫০) ও তার ছেলে মুশফিক উদ্দিন ওয়াসি (২৭)। গতকাল ভোররাতে চেয়ারম্যানের পশ্চিম হাইদগাঁও গ্রামের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। এর আগে শুক্রবার রাতে জিতেনের ভাই তাপসকান্তি গুহ বাদী হয়ে ইউপি চেয়ারম্যান বি এম জসিম ও তার ছেলে ওয়াসিসহ সাতজনকে আসামি করে হত্যাচেষ্টা মামলা করেন।

ইফতার পার্টিতে দাওয়াত না দেওয়ায় জিতেনকে হত্যার উদ্দেশ্যে গাছে বেঁধে মারধর করা হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়। আওয়ামী লীগ নেতা জিতেনকে মারধরের সময় তাঁর মোবাইল ও টাকাপয়সা ইউপি চেয়ারম্যান ও তার সহযোগীরা নিয়ে যান বলে এজাহারে উল্লেখ করা হয়।

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, ‘আওয়ামী লীগ নেতা জিতেনকান্তি গুহকে গাছে বেঁধে মারধরের ঘটনায় বি এম জসিম ও তার ছেলেকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।’

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার বলেন, ‘শুক্রবার রাতে জিতেনের ভাই তাপসকান্তি গুহ বাদী হয়ে একটি হত্যাচেষ্টা মামলা করেন।

মামলায় বি এম জসিম ও তার ছেলেসহ সাতজনকে আসামি করা হয়। মামলার এজাহারে উল্লেখ করা হয়- ইফতার পার্টিতে দাওয়াত না দেওয়ায় জিতেনকে হত্যার উদ্দেশ্যে গাছে বেঁধে মারধর করা হয়। তার মোবাইল ও টাকাপয়সা নিয়ে যান জসিম ও তার সহযোগীরা।’

প্রসঙ্গত, শুক্রবার দুপুরে হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেনকান্তি গুহকে গাছে বেঁধে মারধর করা হয়।

অভিযোগ ওঠে, ইউপি চেয়ারম্যান জসিমকে ইফতার পার্টিতে দাওয়াত না দেওয়ায় তার সমর্থকরা জিতেনকে মারধর করেন। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সর্বশেষ খবর