বুধবার, ২০ জুলাই, ২০২২ ০০:০০ টা

নির্বাচনী সহিংসতায় বাউফলে নৌকার কর্মীর মৃত্যু

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে নির্বাচনী সহিংসতায় আহত মো. আমির হোসেন মৃধা (৭০) নামে এক নৌকার কর্মীর মৃত্যু হয়েছে। সোমবার রাত ৮টার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুর সংবাদ এলাকায় পৌঁছানোর পরপর নৌকা প্রতীকের সমর্থকরা বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন। এরপর বিদ্রোহী প্রার্থী চশমা প্রতীকের এস এম মহসিন ও তার কর্মী মো. জহির ও মো. ফারুক হোসেনকে ওই রাতেই পুলিশ গ্রেফতার করে। এ ঘটনার পর নাজিরপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সূত্রে জানা গেছে, ৮ জুলাই নৌকা প্রতীকের প্রার্থী ইব্রাহিম ফারুকের সমর্থক ও আওয়ামী লীগ বিদ্রোহী চশমা প্রতীকের প্রার্থী মহসিনের সমর্থকদের মধ্যে নজিরপুরের তাঁতেরকাঠি গ্রামে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয়পক্ষের ১৫ জন আহত হলে গুরুতর আহত হন নৌকা সমর্থক মো. আমির হোসেন মৃধা। আশঙ্কাজনক অবস্থায় মো. আমির হোসেন মৃধা ১০ দিন বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে সোমবার রাত ৮টার দিকে মৃত্যু হয়। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোসারেফ হোসেন খান বলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস এম মহসিনের হুকুমেই আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের এমন এক নিবেদিত কর্মীকে হত্যা করা হয়। এই বিদ্রোহী প্রার্থী হওয়ার পেছনে যারা কলকাঠি নেড়েছেন দলীয় হাইকমান্ডের কাছে অনুরোধ করব তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, আওয়ামী লীগ কর্মী মো. আমির হোসেন মৃধা হত্যাকাণ্ডের অভিযোগে বিদ্রোহী প্রার্থী এস এম মহসিনসহ তিনজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

সর্বশেষ খবর