শনিবার, ২৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

মেঘালয়ের জ্বালানি তেল ট্রানজিটে গেল ত্রিপুরায়

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কুলাউড়া চাতলাপুর স্থলবন্দর দিয়ে গতকাল রাতে ভারতের উত্তর ত্রিপুরার কৈলাশহরে পৌঁছেছে ১০ ট্যাংকার জ্বালানি তেল। মেঘালয়ের এই জ্বালানি তেল ভারত-বাংলাদেশ সমঝোতা চুক্তির আওতায় বাংলাদেশে ট্রানজিট ব্যবহার করে ত্রিপুরায় গেল।  ট্যাংকারগুলোতে  ছিল ২১ দশমিক ১৯ টন এলপিজি ও ৮৩ টন পেট্রোলিয়াম।

এর আগে সিলেটের তামাবিল স্থলবন্দরে ইমিগ্রেশন ও শুল্ক বিভাগের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। ট্যাংকারগুলো বাংলাদেশ সীমান্তে তামাবিল থেকে কুলাউড়ার চালতাপুর পর্যন্ত কড়া পুলিশ পাহারায় পৌঁছে দেওয়া হয়। তামাবিল স্থলবন্দরে ট্যাংকারগুলো গ্রহণ করেন বাংলাদেশে ইন্ডিয়ান ওয়েলের কান্টি ম্যানেজার মো. মাজহার আলম। এ সময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় উপ-কর কমিশনার মো. আল আমিন, তামাবিল শুল্ক বন্দরের উপ-পরিচালক মাহফুজ আলম ভুঁইয়া।

বাংলাদেশে ইন্ডিয়ান ওয়েলের কান্ট্রি ম্যানেজার মো. মাজহার আলম বলেন, বাংলাদেশ সরকারের সঙ্গে ভারতের চুক্তির অংশ হিসেবে এটি প্রথম চালান জ্বালানি পণ্যবাহী ট্যাংকার।

ডিসেম্বর পর্যন্ত আরও জ্বালানি পণ্যবাহী ট্যাংকার এ পথে ট্রানজিট ব্যবহার করবে। চাতলাপুর স্থল শুল্ক স্টেশন রাজস্ব কর্মকর্তা রেজাউল করিম বলেন, ভারতীয় জ্বালানি পণ্যবাহী ট্যাংকার তামাবিল দিয়ে বাংলাদেশে প্রবেশ করে ও চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে আবার ভারতের কৈলাশহরে যায়।

সর্বশেষ খবর