শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

দেশের অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে

নিজস্ব প্রতিবেদক

দেশের অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেছেন, বর্তমান সরকার দেশের অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এ সরকার দেশটি বিক্রি করে দেয়নি শুধু, দেশের মানুষগুলোকেও বিক্রি করে দিয়েছে। সরকারের অনেকে বলেন ইংল্যান্ডেরও অবস্থা ভালো নেই। আমার প্রশ্ন এটা কি গাইবান্ধার ইংল্যান্ড, ব্রাহ্মণবাড়িয়ার ইংল্যান্ড, তারা তাদের কথায় কী বোঝাতে চাচ্ছেন?

গতকাল জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে পেশাজীবী অধিকার পরিষদ আয়োজিত ‘গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পেশাজীবী পরিষদের আহ্বায়ক জাফর মাহমুদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নূর, কবি আবদুল হাই শিকদার, ড. দিলারা চৌধুরী, অধ্যক্ষ সেলিম ভূইয়া, রাশেদ খান, ফারুক হাসান প্রমুখ।

ড. রেজা কিবরিয়া বলেন, ‘আওয়ামী লীগ সরকার মানুষের রক্ত চুষে খাচ্ছে। দেশের এ অবস্থার জন্য এ সরকার দায়ী। এ দুরবস্থার কারণ চার ভাগের তিন ভাগ সরকারের। সরকার দুর্নীতি করে দেশের অর্থনীতির দুরবস্থা সৃষ্টি করেছে। এ দুরবস্থা থেকে উদ্ধার পেতে হলে পেশাজীবীদের এক হওয়া উচিত।’

সর্বশেষ খবর