শিরোনাম
সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

আশা জাগিয়েও হার টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক

আশা জাগিয়েও হার টাইগারদের

বিমর্ষ বাংলাদেশ দলের খেলোয়াড়রা ফিরছেন প্যাভিলিয়নে -রোহেত রাজীব

আশা জাগিয়েও পারল না টাইগাররা। মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে ভারতের কাছে দ্বিতীয় টেস্টেও ৩ উইকেটে হেরে গেছে সাকিব আল হাসানরা। দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিল ভারত।

চট্টগ্রামে প্রথম টেস্টে ভারত জয় পেয়েছিল ১৮৮ রানে। ঢাকা টেস্ট ছিল বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। বিশেষ করে তৃতীয় দিন বিকালে মেহেদী হাসান মিরাজের দুরন্ত বোলিং ভারতকে কোণঠাসা করে দিয়েছিল। তবে গতকাল চতুর্থ দিনে সুযোগটা কাজে লাগাতে পারল না বাংলাদেশ। গতকাল ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১০০ রান। বাংলাদেশের প্রয়োজন ছিল ছয় উইকেট। জয়দেব উনাদকাট, রিশাব পান্ত ও অক্ষর প্যাটেলের উইকেট দ্রুতই তুলে নিয়েছিলেন মিরাজ ও সাকিব। কিন্তু  শ্রেয়াস আইয়ার ও রবীচন্দ্রন অশ্বিনের ব্যাট রুখতে পারেনি বাংলাদেশ। অষ্টম উইকেট জুটিতে দুজন দলের খাতায় যোগ করেন ৭১ রান। অশ্বিন ৬২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। শ্রেয়াস আইয়ার করেন ৪৬ বলে ২৯ রান। ব্যাটে বলে দারুণ খেলে ম্যাচসেরার পুরস্কার পান অশ্বিন। সিরিজসেরা হয়েছেন চেতেস্বর পুজারা। মিরাজ ৫ উইকেট শিকার করেও দলকে পরাজয় থেকে রুখতে পারেননি।

দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশ ২২৭ রান করে। জবাবে ভারত ৩১৪ রান করে অলআউট হয়। এরপর বাংলাদেশ ২৩১ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংসে। ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৪৫ রানের। সহজ টার্গেটই ছিল। তবে মেহেদী হাসান মিরাজ ভারতের জয়ের পথটা কঠিন করে তোলেন। অশ্বিন নিজের ১ রানে ক্যাচ দিয়েছিলেন শর্ট লেগে। সেই ক্যাচ তালবন্দি করতে পারেননি মুমিনুল। এটাই পরাজয়ের কারণ হয়ে দাঁড়ায় বাংলাদেশের জন্য! অবশ্য অধিনায়ক সাকিব আল হাসান ম্যাচের পর বলেছেন, সবদিক দিয়েই ঘাটতি ছিল। এ কারণেই সর্বোচ্চ চেষ্টা করেও জয়টা ধরা দেয়নি।

দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ-ভারত। ৫০ ওভারের সেই সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ।

সর্বশেষ খবর