শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জাতীয় নির্বাচনে ভোটার উপস্থিতি বৃদ্ধি পাবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয় নির্বাচনে ভোটার উপস্থিতি বৃদ্ধি পাবে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উপনির্বাচনে যেহেতু সরকার পরিবর্তনের কোনো বিষয় থাকে না, সেহেতু জাতীয় নির্বাচনের তুলনায় এটা নিয়ে ভোটারদের মধ্যে আগ্রহ কম থাকে। স্পষ্টভাবে বলা যায়, জাতীয় নির্বাচনে ভোটারের উপস্থিতি আরও বৃদ্ধি পাবে এবং মানুষ ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে ভোট প্রদান করবেন। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, সদ্য অনুষ্ঠিত ছয়টি সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটারের উপস্থিতি নিয়ে বিএনপি মহাসচিব মিথ্যাচার করেছেন। তিনি বিএনপির এক হিসাব তুলে ধরে বলেছেন, উপনির্বাচনগুলোয় ভোটার উপস্থিতি ৫ শতাংশের বেশি হয়নি, এ কথা সম্পূর্ণভাবে ভিত্তিহীন ও বানোয়াট।

হীন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের লক্ষ্যে মির্জা ফখরুল মিথ্যাচার করছেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সব উপনির্বাচনে ২৫ শতাংশের বেশি ভোটার ভোট দিয়েছেন। এমনকি ঠাকুরগাঁও-৩ আসনে ভোটার উপস্থিতি ছিল ৪৫ শতাংশের মতো।

কাদের বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। সেটা বিবেচনায় না নিয়ে মির্জা ফখরুল অর্বাচীনের মতো দ্রব্যমূল্য বৃদ্ধির দায় সরকারের ওপর চাপানোর অপচেষ্টা করছেন

ওবায়দুল কাদের বলেন, মানবাধিকার হরণ, সংখ্যালঘু হত্যা, বিরোধীমত দমন বিএনপির রাজনৈতিক চরিত্র। মিথ্যাচার তাদের একমাত্র হাতিয়ার। আন্দোলনে জনগণের সাড়া না পেয়ে বিএনপি নেতারা ষড়যন্ত্রের নীলনকশা সাজাচ্ছেন। দেশের জনগণ সেটা বুঝতে পেরেই তাদের আন্দোলনে সাড়া দেয়নি।

সর্বশেষ খবর