বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ ০০:০০ টা

কেএনএর হামলায় দুই সেনা সদস্য নিহত

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমা উপজেলার সুংসুয়াং পাড়া এবং রাঙামাটির বিলাইছড়ি উপজেলার জারুলছড়ির মধ্যবর্তী এলাকায় মঙ্গলবার দুপুরে বিচ্ছিন্নতাবাদী কুকিচিন ন্যাশনাল আর্মির (কেএনএ) হামলায় সেনাবাহিনীর দুই সদস্য নিহত ও দুই কর্মকর্তা আহত হয়েছেন। এই ঘটনার পর গতকাল সকাল থেকে সেলোপি পাড়া থেকে শুরু করে সুংসুয়াং পাড়া এবং জারুলছড়ি পাড়া এলাকায় সন্ত্রাসবিরোধী চিরুনি অভিযান শুরু হয়েছে।

কয়েক মাস ধরে এই এলাকায় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল আর্মির (কেএনএ) সঙ্গে অপর আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-গণতান্ত্রিক) গ্রুপ এবং সেনাবাহিনীর বেশ কয়েকটি সংঘর্ষের ঘটনা ঘটে।

আন্তবাহিনী জনসংযোগ অধিদফতর (আইএসপিআর) গতকাল দুপুরে এক বিজ্ঞপ্তিতে জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, বান্দরবানের রুমা উপজেলার সুংসুয়াং পাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়ি পাড়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসীরা আস্তানা গেড়েছে। এ খবরের ভিত্তিতে সুংসুয়াং পাড়া আর্মি ক্যাম্পের মেজর মনোয়ারের নেতৃত্বে একটি টহল দল মঙ্গলবার সেখানে রওনা দেয়। টহল দলটি দুপুর ১টা ৫৫ মিনিটে জারুলছড়ি পাড়ার পানির ছড়া এলাকার কাছাকাছি পৌঁছলে কুকিচিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীরা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও অতর্কিত গুলি করা শুরু করে। এতে দুই সেনা অফিসার ও দুই সৈনিক আহত হন। তাৎক্ষণিক হেলিকপ্টারের মাধ্যমে তাদের উদ্ধার করে চট্টগ্রাম সিএমএইচে নেওয়া হয়। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আহত দুই সৈনিক মোহাম্মদ তৌহিদ এবং আলতাফ আহম্মদ মারা যান। আহত দুই সেনা কর্মকর্তা মেজর মনোয়ার এবং ক্যাপ্টেন ইশতিয়াক বর্তমানে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন। নিহত সৈনিক মোহাম্মদ তৌহিদ এবং আলতাফ আহম্মদের লাশ স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। সেনাবাহিনী প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ দেশমাতৃকার জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনাসদস্যদের অনাকাক্সিক্ষত মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আইএসপিআর আরও জানায়, সাম্প্রতিক সময়ে কুকিচিন ন্যাশনাল আর্মি (কেএনএ) বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহিন অরণ্যে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে অরাজক পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর