শনিবার, ২০ মে, ২০২৩ ০০:০০ টা

খুলনায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, গুলি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, গুলি

খুলনা প্রেস ক্লাবের সামনে গতকাল বিএনপি নেতা-কর্মীরা সমাবেশের জন্য সড়ক অবরোধ করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন -বাংলাদেশ প্রতিদিন

খুলনায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ বিএনপি নেতা-কর্মী আহত হয়েছেন। পুলিশ ১০ জনকে আটক করার কথা স্বীকার করেছে। খুলনা প্রেস ক্লাবের সামনে গতকাল বিকাল সাড়ে ৪টা থেকে সোয়া ৫টা পর্যন্ত এ ঘটনা ঘটে। এ ছাড়া হাদিস পার্ক, বিএনপি অফিসের সামনে ও ডাকবাংলা মোড়ে বিক্ষিপ্ত সংঘর্ষ হয়। বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ কয়েক রাউন্ড টিয়ারগ্যাস ও রাবার বুলেট ছুড়ে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন অভিযোগ করেন, বিনা উসকানিতে পুলিশ সমাবেশ প- করতে গুলি, টিয়ারগ্যাস ও লাঠিচার্জ করেছে। ব্যাংকুয়েট হল চত্বরে সমাবেশ হওয়ার কথা থাকলেও পুলিশ সেখানে প্রতিবন্ধকতা তৈরি করে। বাধা পেয়ে নেতা-কর্মীরা প্রেস ক্লাবের সামনে রাস্তার ওপর অবস্থান নেন। সেখানে সমাবেশ শুরুর চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে। এতে অসংখ্য নেতা-কর্মী আহত হন। তবে পুলিশ কর্মকর্তারা বলছেন, বিএনপি কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। পুলিশ বাধ্য হয়ে লাঠিচার্জ করে। বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেন, সমাবেশে এত উপস্থিতি দেখে পুলিশ প্রথমে গুলি ও রবার বুলেট ছোড়ে। এখন বলছে, আমাদের দিকে ইট ছোড়া হয়েছে, এটা ঠিক নয়।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করছিলাম। হঠাৎ টিয়ারশেল-গুলি করা হয়। সরকার ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে রাষ্ট্রীয় বাহিনীকে জনগণের মুখোমুখি করাচ্ছে।

মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (সাউথ) মো. তাজুল ইসলাম বলেন, বিএনপির কিছু নেতা-কর্মী প্রেস ক্লাবের সামনের রাস্তায় বসে পড়েন। রাস্তা বন্ধ করে তারা বক্তব্য দিতে শুরু করেন। আমরা রাস্তা থেকে সরে যেতে তাদের অনুরোধ করি। আমরা সেখান থেকে কিছুটা পেছনে সরে গেলে কিছু উচ্ছৃঙ্খল নেতা-কর্মী আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। আমরা বাধ্য হয়ে টিয়ারশেল এবং গ্যাসগান নিক্ষেপ করি। এ পর্যন্ত আমরা ১০ জনকে আটক করেছি। আমাদের কিছু সদস্য আহত হয়েছেন।

 

সর্বশেষ খবর