শিরোনাম
সোমবার, ৪ মার্চ, ২০২৪ ০০:০০ টা

জরিপে বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

জরিপে বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প

নিউইয়র্ক টাইমস/সিয়েনা কলেজ জরিপের তথ্য অনুযায়ী, প্রেসিডেন্ট বাইডেনের চেয়ে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের জনপ্রিয়তা বেড়েছে ৪ শতাংশ। গত শনিবার প্রকাশিত এ জরিপ রিপোর্ট অনুযায়ী এক্ষুনি যদি নির্বাচন হয়, তাহলে ৪৮ শতাংশ ভোটার ট্রাম্পকে ভোট দেবেন।

জরিপ অনুযায়ী, জো বাইডেনের পক্ষে ভোট প্রদানের কথা জানিয়েছেন ৪৪ শতাংশ আমেরিকান। নির্বাচনের ৯ মাস আগে পরিচালিত এই জরিপে বাইডেনের জনপ্রিয়তা হ্রাসের যুক্তি হিসেবে বলা হচ্ছে, হামাস-ইসরায়েলের যুদ্ধ পরিস্থিতি সামলাতে তিনি চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছেন। ইমিগ্রেশন ইস্যুতেও সঠিক পদক্ষেপ নিতে সক্ষম হননি। বয়সের ব্যাপারটিও রয়েছে।

উল্লেখ্য, এই জরিপে অংশগ্রহণকারীদের ৪৭ শতাংশ বাইডেনের নেতৃত্বে হতাশা ব্যক্ত করেছেন। এর আগে নিউইয়র্ক টাইমস-সিয়েনা কলেজ পরিচালিত আর কোনো জরিপেই প্রেসিডেন্ট বাইডেনের প্রতি এত বেশি আমেরিকানের বিরূপ মনোভাবের প্রকাশ ঘটেনি। এ জরিপ ফলাফল প্রসঙ্গে বাইডেনের নির্বাচন পরিচালনা কমিটির যোগাযোগ বিষয়ক পরিচালক মাইকেল টেইলার বলেছেন, জরিপ পরিচালনাকারীরা সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে অতিরিক্ত মূল্যায়ন করেছেন। বাইডেনকে অবমূল্যায়ন করা হয়েছে। এটা জরিপের সত্যিকারের প্রতিফলন নয়। সে জন্য আমরা এই জরিপ নিয়ে মাথা ঘামাচ্ছি না।

সর্বশেষ খবর