Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১০ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৯ মে, ২০১৯ ২১:২৯

এখন থেকে পারলার

ঈদের দিন সুন্দর লুক পেতে রূপচর্চা এখন থেকে শুরু করাটাই ভালো। ত্বকের কোনো সমস্যা থাকলে এক মাসের মধ্যে তা সারিয়ে ফেলা সম্ভব।

মোহাম্মদ সুজন

এখন থেকে পারলার
ছবি : শোভন মেকওভার

শুরু হয়েছে রমজান মাস। সিয়াম সাধনার এই মাস শেষে আসবে আনন্দের ঈদ। আর ঈদের দিন নিজেকে আকর্ষণীয় করে তুলতে যেতে হবে পারলারে। উদ্দেশ্য ঈদের দিন নিজেকে সুন্দর দেখানো। তবে পারলারের রূপচর্যার শুরুটা হোক এখন থেকেই। এমনটাই মনে করেন শোভন মেকওভারের কসমোলজিস্ট শোভন সাহা। তিনি বলেন, ঈদের দিনটি রাঙাতে বিউটি ক্লিনিক বা পারলারের দৌড়ঝাঁপটা শুরু হোক এক মাস আগে থেকেই। ত্বকে কোনো ধরনের সমস্যা থাকলে এক মাসের মধ্যে সঠিক পরিচর্যার মাধ্যমে তা সারিয়ে নেওয়া সম্ভব।

এক মাস সিয়াম সাধনা আর রোদ-বৃষ্টিতে নাগরিক জীবনের দৌড়ঝাঁপে ত্বক তার উজ্জ্বলতা হারাবে- এটাই স্বাভাবিক। তবে এখন থেকে রূপ বিশেষজ্ঞের পরামর্শে সঠিক পরিচর্চায় হারাবে না জৌলুসতা। ফেসিয়াল, পেডিকিউর, মেনিকিউর, ফেস ট্রিটমেন্ট, স্পেশাল ফেসিয়াল, হাইড্রেটিং মাস্ক, হট অয়েল ম্যাসাজ, শ্যাম্পুয়িং এবং মুখের গড়ন বুঝে হেয়ার কাট ইত্যাদি করিয়ে নিতে পারেন আজই। এ ছাড়া হেয়ার ওয়াশিং, হেয়ার ডায়িং, হেয়ার স্ট্রেইটেনিং, হেয়ার ট্রিটমেন্ট, বডি ম্যাসাজ, স্কিন কেয়ার সার্ভিস, ফেসিয়াল, ট্যাটু, বডি পিয়ার্সিংসহ বিশেষ ট্রিটমেন্টগুলোও ট্রাই করতে পারেন হাতে মাসখানেক সময় রেখেই। কেননা, এক মাসে ত্বকের কোনো সমস্যা থাকলে সঠিক ট্রিটমেন্টের মাধ্যমে তা সহজেই সারিয়ে নেওয়া সম্ভব।

 

ঈদে বিউটি ক্লিনিক এবং পারলারগুলো উৎসবকে সামনে রেখে দিয়ে থাকে নানা অফার। নিত্যনতুন ট্রিটমেন্টগুলোর মাধ্যমে বৈচিত্র্যতা আনেন হালের ফ্যাশনে। রেগুলার ট্রিটমেন্ট ছাড়াও অনেক নতুন পরিসেবা দিয়ে থাকে পারলারগুলো। তবে এর মধ্যে নতুনত্ব এবং বৈচিত্র্যতা থাকে হোয়াইটেনিং ট্রিটমেন্ট, একনি, ওয়েল কন্ট্রোল, গ্লোয়িং ট্রিটমেন্ট। এ ছাড়া হেয়ারের টোনিং-এর জন্য প্রোটিন ট্রিটমেন্ট, কার্লার শাইনিং ট্রিটমেন্ট, রিবন্ডিং ইত্যাদি।

 

আধুনিক প্রযুক্তির ওপর ভিত্তি করে ঈদে পারলারগুলো তাদের গ্রাহকদের সেবায় নানা ছাড় এবং প্যাকেজ অফার দিয়ে থাকে। কিছু কিছু বিউটি ক্লিনিক কম খরচে সারা বছরের জন্য প্যাকেজ দিয়ে থাকে আগত ঈদের এই প্রাক মুহূর্তে। গ্রাহকদের জন্য অফারগুলো অনেক সময় রমজানের শুরু থেকে চাঁদরাত পর্যন্ত চলে। ট্রিটমেন্টভেদে খরচ ২,০০০ টাকা থেকে শুরু করে দুই লাখ টাকা পর্যন্তও হতে পারে। তবে খরচের সম্পূর্ণটা নির্ভর করে পারলারের সার্ভিস, ব্র্যান্ড ইমেজ এবং প্রোডাক্ট ইত্যাদির ওপর।

 

পারলার বা বিউটি ক্লিনিকে গিয়ে ট্রিটমেন্ট করালে বাড়িতে আর তেমন কোনো পরিচর্যার প্রয়োজন নেই। তবে যে বিউটি এক্সপার্টের তত্ত্বাবধানে আপনার ট্রিটমেন্ট করাবেন তার পরামর্শ মতো হোম কেয়ার বা হোম ট্রিটমেন্টও চালিয়ে যেতে হবে।


আপনার মন্তব্য