রবিবার, ১৯ জুন, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বুধ, গ্রহপিতা রবি ও দৈবিক গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে সেই সঙ্গে শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে এগিয়ে চলবেন।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। পুরাতন বাহন বদল ও নতুন বাহন ক্রয়ের জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকবে। দাম্পত্য কলহ স্বজন কলহে পরিণত হলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভাবনা নেই। সম্ভাব্য ক্ষেত্রে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দেবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষ্মীর বরমাল্য পরতে সক্ষম হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতা-ভগ্নি আত্মীয় পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। অবশ্য লৌকিকতায় প্রচুর অর্থ ব্যয়ের সম্ভাবনা।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রী তথা উপহার উপঢৌকনাদি আসতে পারে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে সর্বদাই ব্যস্ত থাকতে হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না সেই সুযোগে শ্রমিক-কর্মচারীরা আপনার মূলধন গায়েব করে দেবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ ঋণের জালে আটকে পড়ার সম্ভাবনা।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রী ও উপহার উপঢৌকনাদি আসার প্রবল সম্ভাবনা রয়েছে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহনসহ সব ধরনের অনুচিত কাজবাজ বন্ধ করা শ্রেয় হবে। একদিকে ব্যবসা-বাণিজ্যে লোকসান অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত তথা হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্রের পসরা সাজবে। শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর পূর্ণ সহযোগিতা পাবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হতে পারেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। দীর্ঘদিনের দাম্পত্য ও অংশীদার কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করা শ্রেয় হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর