১৩ ডিসেম্বর, ২০১৬ ০৫:১১

ট্যুইটারে ট্রাম্পের টার্গেটে বোয়িং-লকহেড

অনলাইন ডেস্ক

ট্যুইটারে ট্রাম্পের টার্গেটে বোয়িং-লকহেড

ফাইল ছবি

অত্যাধুনিক F-35 যুদ্ধবিমান কিনতে মার্কিন বিমান বাহিনীর প্রচুর অর্থ খরচ হচ্ছে বলে ট্যুইটারে মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি জানিয়েছেন, এটাই ইতিহাসে মার্কিন সেনার সবচেয়ে ব্যয়বহুল চুক্তি। শুধু তাই নয় এজন্য বেশ কয়েক ডলার অতিরিক্ত অর্থও গুনতে হচ্ছে দেশকে। মার্কিন প্রেসিডেন্টের এই ট্যুইটের সময় দেশে ছিলেন না মার্কিন ডিফেন্স সেক্রেটারি অ্যাশ কার্টার।

জানা গেছে, মার্কিন সংস্থা লকহেড মার্টিনের থেকে দুটি F-35 যুদ্ধবিমান কিনতে যাচ্ছে মার্কিন বিমান বাহিনী। যার জন্য গুনতে হবে প্রায় দুশো মিলিয়ন মার্কিন ডলার। লকহেডের সঙ্গে ২০৭০ সাল পর্যন্ত ১.৫ ট্রিলিয়ন মার্কিন ডলারের চুক্তি হয়েছে আমেরিকার। গত অাগস্ট মাসেই মার্কিন সেনা ঘোষণা করেছিল যে যুদ্ধের জন্য একবারে প্রস্তুত এই নতুন দুটি যুদ্ধবিমান। ২০১৭ সালের ২০ জানুয়ারি যা আসতে চলেছে মার্কিন সেনার হাতে।

এখানেই শেষ নয় আরও এক সংস্থা 'বোয়িং'কেও টার্গেট করেছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্টের জন্য নতুন একটি বিমান নির্মাণ করছে বোয়িং। যার জন্যও অতিরিক্ত অর্থ গুনতে হচ্ছে। এমনকি বোয়িংয়ের সঙ্গে চুক্তি বাতিলেরও ইঙ্গিত দিয়েছেন তিনি।
 

বিডি প্রতিদিন/১৩ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর