Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ১৩:০১
আপডেট : ২৫ জুন, ২০১৯ ১৯:১৪

ভারতীয় সেনাদের ফাঁদে ফেলতে সুন্দরী নারীর ‘হানিট্র্যাপ’

অনলাইন ডেস্ক

ভারতীয় সেনাদের ফাঁদে ফেলতে সুন্দরী নারীর ‘হানিট্র্যাপ’

ভারতের সেনাবাহিনীর প্রতি সব সময়েই বাইরের শত্রু দেশগুলোর নজর রয়েছে। তাদের গোপন গতিবিধি ও কাজকর্মের তথ্য হাতিয়ে নিতে নানা রকম ফাঁদ পাতার খবর বিভিন্ন সময় গণমাধ্যমে এসেছে। সোশ্যাল নেটওয়ার্কিংয়ের এই সময়ে ফেসবুক ও ইনস্টাগ্রামে সুন্দরী নারীদের নামে নতুন ফাঁদ পাতা হয়েছে, যার নাম ‘হানি ট্র্যাপ’। খবর আনন্দবাজার পত্রিকার।

জানা গেছে, ফেসবুক-ইনস্টাগ্রামের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে সুন্দরীর ফাঁদ (‘হানি ট্র্যাপ’) পেতেছে শত্রু দেশগুলো। দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে সোমবার এ ব্যাপারে সেনাদের কাছে সতর্ক বার্তা পাঠানো হয়েছে। সেনাবাহিনীর গোয়েন্দা দফতরের কার্যালয় ডিরেক্টরেট অব মিলিটারি ইন্টেলিজেন্স’র ঐ বার্তায় বলা হয়েছে, আপাতত দু’টি হানি ট্র্যাপের হদিস মিলেছে। একটি ফেসবুকে। অন্যটি ইনস্টাগ্রামে। ফেসবুকে যে অ্যাকউন্টটি খোলা হয়েছে, তার নাম- ‘গুজ্জর সৌম্যা’। আর ইনস্টাগ্রামে অ্যাকাউন্টটি ‘ওয়িসোমিয়া’ নামে। দু’টি অ্যাকাউন্টের প্রোফাইলই ‘যথেষ্ট সন্দেহজনক’ বলে মনে করছে সেনাবাহিনীর গোয়েন্দা দফতর। 

তাদের সন্দেহ, গুপ্তচররাই হানি ট্র্যাপের অ্যাকাউন্ট খুলে সেনা সদস্য ও অফিসারদের সঙ্গে ভাব জমিয়ে তাদের গতিবিধি ও কাজকর্মের খবরাখবর জানতে চাইছে। সৈন্য ও অফিসারদের গুরুত্ব যাচাই করেই তাদের ফাঁদে ফেলার কৌশল নিয়েছে হানি ট্র্যাপাররা।

গত জানুয়ারিতে এক হানি ট্র্যাপের খপ্পরে পড়েছিলেন রাজস্থানের জয়সলমেঢ় জেলার আর্মার্ড কর্পসের সিপাই সোমভীর সিংহ। তদন্তে জানা গিয়েছিল পাকিস্তানের গুপ্তচর সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) ঐ হানি ট্র্যাপকে ব্যবহার করেছিল সোমভীর কোথায় রয়েছেন, কি ধরণের প্রশিক্ষণ নিচ্ছেন, তা জানতে। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য