২১ জুলাই, ২০১৯ ১৬:৫৫

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে আমেরিকা গেলেন ইমরান খান

অনলাইন ডেস্ক

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে আমেরিকা গেলেন ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর প্রথমবার সরকারি সফরে যুক্তরাষ্ট্রের গেলেন ইমরান খান। তবে রাষ্ট্রপ্রধানরা এমন সফরে যেমন প্রাইভেট বিমান ব্যবহার করেন, তিনি তা করলেন না। তিনি একটি সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে করেই সেখানে সফর করেছেন। যুক্তরাষ্ট্রে গিয়ে তিনি কোনো বিলাসবহুল হোটেলে উঠার পরিবর্তে সেখানে নিজদেশের রাষ্ট্রদূতের বাসভবনে উঠার পরিকল্পনা নিয়েছেন। তিনি ‘খরচ কমাও’ নীতি গ্রহণ করেছেন। 

শনিবার কাতার এয়ারওয়েজের একটি বাণিজ্যিক ফ্লাইটে করে ওয়াশিংটনে পৌঁছান ইমরান। পাকিস্তানি গণমাধ্যমে বলা হয়েছে, যাত্রাপথে দোহা’য় বিরতির সময়ে তাকে অভ্যর্থনা জানিয়েছেন কাতার এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা আকবার আল বাকের। যাত্রায় তার সঙ্গী ছিলেন পাকিস্তানের সেনাপ্রধান কমর জাভেদ বাজওয়া ও আইএসআই’র মহাপরিচালক। তাদেরকে সঙ্গে নিয়ে কাতার থেকে ইমরান ওয়াশিংটনগামী ফ্লাইটে আরোহণ করেন। 

পাকিস্তান সরকার বলছে, পুরো এই সফরে খরচ অনেক কমিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। এ খাতে মোট খরচ হতে পারে ৬০ হাজার ডলার। সরকারের মতে, ইমরান খানের পূর্ববর্তী সরকার প্রধানরা এমন সফরে যে পরিমাণ অর্থ খরচ করেছেন এই অর্থ তার চেয়ে অনেকটাই কম। আগামীকাল সোমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে ইমরানের। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর