Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৯ ১৪:৪১

কাশ্মিরে ইস্যুতে মেহবুবা ও ওমর আব্দুল্লাহ’র সহযোগিতা চায় ভারত

অনলাইন ডেস্ক

কাশ্মিরে ইস্যুতে মেহবুবা ও ওমর আব্দুল্লাহ’র সহযোগিতা চায় ভারত

ভারত অধিকৃত কাশ্মিরে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনতে রাজ্যটির সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতির সহযোগিতা চাচ্ছে ভারত। গত দুই দিনে কয়েকজন শীর্ষ গোয়েন্দা কর্মকর্তার মাধ্যমে তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়- এমনটাই বলা হয়েছে টাইমস অব ইন্ডিয়ার খবরে।

শনিবার সূত্র জানায়, মুক্তি দেয়ার পর তারা যেনো কাশ্মিরের স্থিতিশীলতা ফেরাতে সহায়তা করেন, তাদের কাছ থেকে সেই প্রতিশ্রুতি চাওয়া হচ্ছে। তবে কর্মকর্তারা এই বৈঠকের কথা অস্বীকার করেছেন। এদিকে, ওমর আবদুল্লাহর দল ন্যাশনাল কনফারেন্স এমন খবর উড়িয়ে দিয়ে বলেছে, এই খবরের কোনো ভিত্তি নেই।

এ ব্যাপারে কাশ্মিরের পিপল ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) সূত্র জানায়, কারাগারে এই দুই নেতার সঙ্গে কয়েকজন সরকারি কর্মকর্তা দেখা করেছেন। যদি তারা ছাড়া পান, তবে জম্মু ও কাশ্মিরে স্বাভাবিকতা ফেরাতে তাদের সহায়তা চাওয়া হয়েছে।

এছাড়া এক জ্যেষ্ঠ পিডিপি কর্মকর্তা বলেন, কাশ্মিরের স্বায়ত্তশাসনের বাতিলের মোদি সরকারের সিদ্ধান্তের বিরোধিতা থেকে তারা একটুও সরে আসবেন না।

এর আগে, ভারতীয় সংবিধানের ৩৭০ বাতিলের ঘোষণা সামনে রেখে গত ৫ আগস্ট ওমর ও মেহবুবাকে গ্রেফতার করে ভারতীয় নিরাপত্তা বাহিনী।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য