Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:১৬
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ২০:০৭

৩৭০ অনুচ্ছেদ বাতিলে

কাশ্মীর আরেকটি ফিলিস্তিনে পরিণত হতে পারে: জাকির নায়েক

অনলাইন ডেস্ক

কাশ্মীর আরেকটি ফিলিস্তিনে পরিণত হতে পারে: জাকির নায়েক

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের বর্তমান পরিস্থিতির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিশিষ্ট ইসলাম প্রচারক ও বক্তা জাকির নায়েক।  ভারতীয় সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের নিন্দা জানিয়ে বুধবার জাকির নায়েক বলেন, মোদি সরকারের এই সিদ্ধান্তের ফলে কাশ্মীর পরিণত হতে পারে আরেকটি ফিলিস্তিনে। খবর ইন্ডিয়া ডট কম'র।

ভারতের আরো কয়েকটি রাজ্য অনুচ্ছেদ ৩৭০ এবং ৩৩-এ এর ​​অধীনে বিশেষ মর্যাদা ভোগ করছে জানিয়ে মুসলিম সম্প্রদায়ের উদ্দেশে দেওয়া এক বিবৃতিতে জাকির নায়েক বলেন, কাশ্মীর সংকট থেকে আরেকটি  ফিলিস্তিন তৈরি হবে। ভারতের ডান-চরমপন্থী বিজেপি সরকার কাশ্মীরে যে সংকট তৈরি করেছে তা ঘৃণা উসকে দেবে। ইতোমধ্যে এই লক্ষণ দেখা যাচ্ছে। 

বিজেপি সরকার ভারতের বৃহত্তম মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে মূলত যুদ্ধ ঘোষণা করেছে জানিয়ে তিনি বলেন, কাশ্মীরের স্বায়ত্তশাসন কেড়ে নিয়ে এবং সেখানে ১০ লাখ সেনা নিযুক্ত করে কাশ্মীরিদের স্বাধীনতার ওপর চাপ প্রয়োগে করা হচ্ছে। পরিস্থিতি আরো খারাপ হওয়ার আগে এটি বন্ধ করা দরকার। জম্মু ও কাশ্মীরের বহু রাজনীতিবিদ ও নেতাকর্মীকে অবৈধভাবে আটক করা হয়েছে এবং আটককৃতদের নির্যাতন করা হচ্ছে বলেও জানান এই বিশিষ্ট ইসলাম প্রচারক।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য