Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৫৬

‘হাউডি মোদি’র অনুষ্ঠানে ট্রাম্পসহ ৫০ হাজার মানুষ

অনলাইন ডেস্ক

‘হাউডি মোদি’র অনুষ্ঠানে ট্রাম্পসহ ৫০ হাজার মানুষ

প্রবল উৎসাহ এবং উদ্দীপনার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টনে অনুষ্ঠিত হল ‘হাউডি মোদি’ অনুষ্ঠান। হাউডি মোদি নামে এ অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একমঞ্চে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

রবিবার টেক্সাস স্টেডিয়ামে টেক্সাস ইন্ডিয়া ফোরাম আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত  হন প্রায় ৫০ হাজার মানুষ। 

টেক্সাসের হিউস্টনে ৫০ হাজার আসনবিশিষ্ট এনআরজি ফুটবল স্টেডিয়ামে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সেখানে বক্তৃতা করেন।

এসময় তিনি তার বৃক্তৃতায় বলেন, সন্ত্রাসবাদের হাত থেকে মুক্তি পেতে জোরদার লড়াই চালাচ্ছে আমেরিকা। চিকিৎসা, শিল্প, তথ্য-প্রযুক্তি, কর্মসংস্থানের ক্ষেত্রে ভারতীয়রা আমেরিকার উন্নয়নে প্রতিনিয়ত সাহায্য করছে বলে যোগ করে তিনি।

অনুষ্ঠানে নরেন্দ্র মোদি বলেন,  আমেরিকার উন্নয়নে প্রতিনিয়ত এগিয়ে চলেছেন ট্রাম্প। এক নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন। সন্ত্রাসবাদের প্রশ্নে ট্রাম্পকে যে সব সময়ই পাশে পাবেন তিনি, সেই আশা প্রকাশ করেন। 

পাকিস্তানের উদ্দেশে মোদি বলেন, সন্ত্রাসবাদের মদতদাতা কারা, তা সারা বিশ্ব জানে। সেই সন্ত্রাসের বিরুদ্ধে নির্নায়ক লড়াইয়ের সময় এসেছে। 

অনুষ্ঠানে ‘শেয়ারড ড্রিমস, শেয়ারড ফিউচার’ নামের একটি স্লোগান রয়েছে। অনুষ্ঠানের আগে আয়োজক কর্তৃপক্ষ টেক্সাস ইন্ডিয়া ফোরাম জানায়, স্টেডিয়ামের একটিও আসন খালি থাকবে না। ভারত-মার্কিন সম্পর্ক দৃঢ় করতে গুরুত্বপূর্ণ অবদান রাখা ইন্দো-আমেরিকানদের ভূমিকা আলোচনা করা হবে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য