শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:০৬
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:০৯

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২,১২১

অনলাইন ডেস্ক

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২,১২১

চীনে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মৃতের সংখ্যা বেড়ে ২,১২১ জনে দাঁড়িয়েছে। আজকের হিসাব অনুসারে আরো ১১৪ জন মারা গেছেন। গত এক মাসের বেশি সময়ের মধ্যে এটি একদিনে সবচেয়ে কম মৃত্যুর সংখ্যা।

সরকারি তথ্য অনুযায়ী, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের হার কমা অব্যাহত রয়েছে। এছাড়া, ভাইরাস সংক্রমিত সুস্থ হওয়া রোগীর সংখ্যাও বাড়ছে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের আজকের (বৃহস্পতিবার) তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ১৬ হাজার ১৬৯ জন রোগী সুস্থ হয়েছেন। ভাইরাসের বিরুদ্ধে স্থানীয় কর্তৃপক্ষ কঠোর প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, আজ মাত্র ৩৯৪ জন নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। গত ২৯ জানুয়ারির পর থেকে এটি একদিনে সবচেয়ে কম সংখ্যক মানুষের সংক্রমিত হওয়ার রেকর্ড। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১,৭৪৯ জন এবং সেটিই ছিল কম সংক্রমেনর রেকর্ড। ফলে পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হয়েছে বলে আশা করা হচ্ছে। চীনে এ পর্যন্ত করোনাভাইরাসে ৭৪ হাজার ৬৭৫ জন আক্রান্ত হয়েছেন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে নভেল করোনাভাইরাস। এখন পর্যন্ত এটি বিশ্বের অন্তত ২৮টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত কাউকে পাওয়া যায় নি। তবে সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য