শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:১৬
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:২১

পরীক্ষায় বেশি নাম্বার পেতে ১০০ রুপি গুঁজে দিতে বললেন শিক্ষক

অনলাইন ডেস্ক

পরীক্ষায় বেশি নাম্বার পেতে ১০০ রুপি গুঁজে দিতে বললেন শিক্ষক

ভারতের উত্তরপ্রদেশ মঙ্গলবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা। বুধবার সেই পরীক্ষায় শিক্ষার্থীদের টিপস বা ঘুষ দেওয়ার ছবি ক্যামেরায় ধরা পড়ল। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে স্কুল অধ্যক্ষকে। 

দেশটির উত্তরপ্রদেশের লৌক্ষ্ণ প্রায় ৩০০ কিলোমিটার দূরে মউ জেলার একটি বেসরকারি স্কুলের ম্যানেজার ও অধ্যক্ষ প্রবীণ মল সম্প্রতি এক ছাত্রদের কাছে তার বক্তব্য রাখছিলেন। তখনই তিনি নাকি উত্তরপত্রের সঙ্গে টাকা গুঁজে দেওয়ার পরামর্শ দেন সবাইকে। তার সেই বক্তব্য গোপনে মোবাইল ক্যামেরার বন্দী করে এক ছাত্র। যদিও ভালো রেজাল্টের আশায় উত্তরপত্রে টাকা গুঁজে দেওয়া নতুন ঘটনা নয়। 

ভিডিওতে অভিযুক্তকে কিছু পরীক্ষার্থীকে বোর্ড পরীক্ষায় কীভাবে প্রতারণা করা যায় এবং রাজ্য সরকার যে কঠোর পদক্ষেপ নিয়েছিল তাকে কীভাবে ফাঁকি দেওয়া যায় সে সম্পর্কে বক্তব্য রাখতে দেখা গেছে।

গোপন ওই ভিডিওতে প্রিন্সিপাল প্রবীণ মল বলেন , আমি চ্যালেঞ্জ জানাতে পারি যে আমার কোনো শিক্ষার্থীই কখনও ব্যর্থ হয় না । তাদের ভয় পাওয়ার কিছুই নেই। কোনো উত্তর ছেড়ে আসবে না। উত্তরপত্রে কেবল ১০০ রুপির নোট আটকে দেবে। শিক্ষকরা চোখ বুঁজে আপনাকে নাম্বার দেবেন। যদি কোনো প্রশ্নের ভুল উত্তরও দাও, তাহলেও টাকার জোরে তোমাদের মাত্র এক নাম্বার কাটা যাবে।

প্রসঙ্গত, মঙ্গলবার ভারতের উত্তর প্রদেশে শুরু হওয়া বোর্ড পরীক্ষায় দশম ও দ্বাদশ শ্রেণির ৫৬ লাখ পরীক্ষার্থী অংশ নিয়েছে। সূত্র: এনডিটিভি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য