শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০৩:৩৩

ভারতে ট্রাম্পের নিরাপত্তায় মোতায়েন হনুমান

অনলাইন ডেস্ক

ভারতে ট্রাম্পের নিরাপত্তায় মোতায়েন হনুমান

প্রথমবার ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে স্ত্রী মেলানিয়া। তাই দেশ জুড়ে শুরু হয়েছে ব্যাপক তোড়জোড়। নিরাপত্তা থেকে আপ্যায়নে কমতি নেই কিছুতেই। এবার জানা গেল ট্রাম্পের নিরাপত্তায় পাঁচ হনুমানকে মোতায়েন করা হচ্ছে।

আজ সোমবার ভারত সফরে আসছেন ট্রাম্প। সফরে আগ্রায় তাজমহল দর্শন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবার। 

এদিকে, আগ্রায় ট্রাম্পের সফরকে ঘিরে কড়া নিরাপত্তা বলয় তৈরি হয়েছে। আমেরিকার নিজস্ব সিক্রেট সার্ভিসের কর্মকর্তাদের পাশাপাশি ভারতের এনএসজি এবং আধা সামরিক বাহিনীও সার্বক্ষণিক নজরদারি চালাবে। কিন্তু, আগ্রাজুড়ে বাদরের উৎপাত নিয়ে চরম উদ্বেগে রয়েছেন নিরাপত্তা কর্মীরা। আর তার জন্যই পাঁচটি হনুমানকে মোতায়েন করা হয়েছে। ওই হনুমানগুলো প্রেসিডেন্টের কনভয়ের রুটজুড়ে নজরদারি চালাবে।
 
এদিকে, মার্কিন বিমান বাহিনীর বিশেষ বিমানে ভারতে চলে এসেছে ট্রাম্পের বিশেষ এই গাড়ি। আর যা কিনা এখন চর্চার অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। একাধারে মার্কিন প্রেসিডেন্টের এই গাড়ি হাইটেক আবার বিলাসি। ট্রাম্পের এই গাড়ি ‘The Beast’ নামেও পরিচত।

হাইটেক এবং বিলাসবহুল এই গাড়িটি তৈরি করেছে ক্যাডিল্যাক সংস্থা। ক্যাটেগরি: Armoured Limousine। ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর মার্কিন প্রেসিডেন্টের একাধারে নিরাপত্তার কথা ভেবে এবং অন্য ধারে বিলাসিতার কথা ভেবে এই গাড়ি নিয়ে আসা হয়। এর আগে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার অফিসিয়াল বাহন ছিল ‘ক্যাডিল্যাক ওয়ান’।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য