২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:১৬

ট্রাম্পের চা চক্রের মেনুতে যা থাকছে

অনলাইন ডেস্ক

ট্রাম্পের চা চক্রের মেনুতে যা থাকছে

মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে প্রস্তুত গান্ধী আশ্রম। সোমবার সকালে কাঁটায় কাঁটায় ১১টা ৪০ মিনিটে আমদাবাদ বিমানবন্দরে অবতরণ করে ডোনাল্ড ট্রাম্পের বিমান ‘এয়ারফোর্স ওয়ান’। তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আহমেদাবাদের বিমানবন্দর থেকে ট্রাম্প পৌঁছান গান্ধী আশ্রমে। তার সম্মানে আয়োজিত হয় একটি হাই টি। আসুন, দেখে নিই কোন কোন খাবারে সাজানো হয়েছে হাই টি-র মেনু।

শোনা যাচ্ছে, ওয়েলকাম ড্রিঙ্ক হিসেবে ছিল ফলের রস। যে তালিকা প্রকাশ করা হয়েছে, সেখানে দেখা যাচ্ছে কমলালেবু এবং পেয়ারার রস দিয়ে ট্রাম্পকে স্বাগত জানানো হয়। পাশাপাশি ছিল ডাবের পানি।

চা কফির লাইভ কাউন্টারে হাজির বিশ্বের সেরা সুগন্ধের চা ও কফি। রকমারি চা সম্ভারের মধ্যে সাজানো আমেরিকান, ইংলিশ, দার্জিলিং, আসাম, আর্ল গ্রে এবং গ্রিন অ্যান্ড লেমন টি।

চায়ের পেয়ালার যোগ্য সঙ্গত চার রকমের অ্যাসর্টেড কুকি। ফ্লেভারগুলো হলো হনি বি, সেভেন গ্রেন এবং চকো চিপ।

শুধু কুকি নয়। গরম চা বা কফিতে গলা ভেজানোর পাশাপাশি ট্রাম্প বা তার স্ত্রী মেলানিয়া বেছে নিতে পারেন পছন্দসই শুকনো ফল। ড্রাই ফ্রুটস-এর মধ্যে থাকছে রোস্টেড আমন্ড, কাজুবাদাম, অ্যাপ্রিকট এবং খেজুর।

স্ন্যাকস কাউন্টারের মেনুতে অবশ্য কন্টিনেন্টাল এবং গুজরাতি খাবারের ফিউশন। গুজরাটের আইকনিক খাবার খমনের সঙ্গে ব্রকোলি ও কর্ন বাটনের সামোসা।

সবার শেষে মিষ্টিমুখ। সেখানেও আন্তর্জাতিকতার সঙ্গে ভারতীয় ঐতিহ্যের মেলবন্ধন।

ডোনাল্ড ট্রাম্প, তার স্ত্রী মেলানিয়া, মেয়ে ইভাঙ্কার জন্য সাজানো মেনুতে ডেজার্টের মধ্যমণি অ্যাপল পাই। অ্যাপল পাই-এর সঙ্গেই সাজানো ছিল তাজা ফল। পাশাপাশি ছিল কাজু কাটলি বা কাজু বরফি মিষ্টি। গুজরাটের অন্যতম সেরা এই মিষ্টি দিয়েই হাই টি-র মধুরেণ সমাপয়েৎ। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর