শিরোনাম
প্রকাশ : ৮ আগস্ট, ২০২০ ১৮:৪০

বিধ্বস্ত বিমানের দুই যাত্রী করোনায় আক্রান্ত, কোয়ারেন্টাইনে ৫০

অনলাইন ডেস্ক

বিধ্বস্ত বিমানের দুই যাত্রী করোনায় আক্রান্ত, কোয়ারেন্টাইনে ৫০

একেই বলে মরার ওপর খাঁড়ার ঘা। ভয়াবহ দুর্ঘটনার আতঙ্ক কাটিয়ে উঠতে না উঠতেই যাত্রীদের জন্য বড় দুঃসংবাদ। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের এক্সআই-১৩৪৪ বিমানের দুই যাত্রীর করোনা রিপোর্ট পজিটিভ। এর মধ্যে একজন করোনা পজিটিভ যাত্রীর মৃত্যু হয়েছে। 

রিপোর্ট সামনে আসতেই ৫০ উদ্ধারকারীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বিমানের সব যাত্রী-কর্মী ও উদ্ধারকাজে যারা হাত লাগিয়েছিলেন তাদের সকলের করোনা পরীক্ষা হবে বলে জানিয়েছে কেরালা সরকার।

কেরালার উচ্চ শিক্ষা মন্ত্রী কেটি জলীল জানিয়েছেন, মৃত করোনা পজিটিভ যাত্রীর স্যাম্পেল পরীক্ষায় পাঠানোয় হয়েছিল, যার রিপোর্ট পজিটিভ এসেছে। ৪৫ বছরের ওই ব্যক্তিকে সুধীর বলে শনাক্ত করা হয়েছে। মৃতের ময়নাতদন্ত ও সৎকার কাজ সম্পূর্ণ কোভিড প্রোটোকল মেনেই করা হবে।

মল্লপুরমের জেলা কর্মকর্তা কে গোপালকৃষ্ণণ জানিয়েছেন, বিমানের আহত যাত্রীদের এই মুহূর্তে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদেরও কোভিড টেস্টের জন্য স্যাম্পেল নেওয়া হচ্ছে।

অন্যদিকে, কেরালার স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজা উদ্ধার অভিযানে সামিল হওয়া প্রত্যেককে কোভিড টেস্টের জন্য নমুনা পাঠানোর নির্দেশ দিয়েছেন এবং সাবধানতার জন্য কোয়ারেন্টাইনে থাকার কথা বলেছেন।

কেরালা পুলিশ জানিয়েছে, আপাতত উদ্ধারকারী দলের ৫০ সদস্যকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। একইসঙ্গে খতিয়ে দেখা হচ্ছে করোনা পজিটিভ দুই যাত্রীর সংস্পর্শে আরো কারা কারা এসেছিলেন।

শুক্রবার সন্ধ্যায় কেরালার কোজিকড় বিমানবন্দরে ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটে। অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গিয়ে দু’টুকরো হয়ে যায় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের এক্সআই-১৩৪৪ বিমানটি ৷ ‘বন্দে ভারত’ মিশনের অন্তর্গত ওই বিমানটি দুবাই থেকে কোজিকড় (কালিকট)-এর উদ্দেশে শুক্রবার বিকেলে ১৮৪ জন যাত্রী ও ৭ জন বিমানকর্মী-সহ মোট ১৯১ জনকে নিয়ে রওনা দেয়। দুর্ঘটনায় এখনো পর্যন্ত দুই পাইলট-সহ ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে ১২০ জন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর