১৯ সেপ্টেম্বর, ২০২০ ২৩:০২

পশ্চিমবঙ্গের উন্নয়ন ও তথ্য অফিসার পদে সাংবাদিক জয়ন্ত ঘোষালকে নিয়োগ

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গের উন্নয়ন ও তথ্য অফিসার পদে সাংবাদিক জয়ন্ত ঘোষালকে নিয়োগ

সাংবাদিক জয়ন্ত ঘোষাল। ফাইল ছবি

পশ্চিমবঙ্গের উন্নয়ন ও তথ্য অফিসার পদে ভারতের প্রখ্যাত সাংবাদিক জয়ন্ত ঘোষালকে নিয়োগ দেয়া হয়েছে।

এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জয়ন্ত ঘোষাল রাজ্য সরকারের হয়ে কাজ করলেও তিনি আগে যে সমস্ত কাজের সঙ্গে যুক্ত ছিলেন তা চালিয়ে যাবেন। নয়া দিল্লিতে প্রিন্সিপাল রেসিডেন্ট কমিশনারের অফিসে তাঁর জন্য পৃথক অফিসের ব্যবস্থা হবে। পাশাপাশি, কলকাতা তথ্য কেন্দ্রেও তাঁর অফিস থাকবে।

জানা যায়, দীর্ঘ সাংবাদিকতার বর্নাঢ্য জীবনে দিল্লী কর্মরত জয়ন্ত ঘোষাল একজন খ্যাতিমান সাংবাদিক হিসেবে পেশাদারিত্বে সকল মহলের সঙ্গেই নিবিড় যোগাযোগ রেখে আসছেন। তিনি আনন্দবাজারের দিল্লী এডিটর হিসেবেও দীর্ঘদিন কাজ করে আসছেন।

উল্লেখ্য, সাম্প্রতিক অতীতে একাধিক ইস্যুতে কেন্দ্রের সঙ্গে সংঘাতে জড়িয়েছে রাজ্য। রাজ্যের বকেয়া টাকা কেন্দ্র দিচ্ছে না বলে বারবার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। একেবারে সম্প্রতি জিএসটির বকেয়া নিয়েও কেন্দ্রের সমালোচনা করেছেন রাজ্যের অর্থমন্ত্রী। এবার কেন্দ্র ও রাজ্যের মধ্যে সমন্বয় রাখতে সিনিয়র সাংবাদিক জয়ন্ত ঘোষালকে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ করল নবান্ন।

দায়িত্ব পাওয়ার পর প্রতিক্রিয়ায় জয়ন্ত ঘোষাল জানিয়েছেন, আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞ। আমার কাজ উন্নয়ন প্রশ্নে কেন্দ্র রাজ্য সমন্বয়। রাজ্যের উন্নয়নের স্বার্থে কাজ করা। আমি চেষ্টা করবো। কখনও সরকারে কাজ করিনি, এক নতুন অধ্যায়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর