১৮ জানুয়ারি, ২০২১ ১০:০৬

ইরানকে নিয়ে পম্পেওর মন্তব্যের তীব্র প্রতিবাদ ইমরান খানের

অনলাইন ডেস্ক

ইরানকে নিয়ে পম্পেওর মন্তব্যের তীব্র প্রতিবাদ ইমরান খানের

সন্ত্রাসী গোষ্ঠী আল কায়েদার সঙ্গে ইরানের যোগসাজশ রয়েছে বলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর মন্তব্যের প্রতিবাদ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, এ ধরনের অভিযোগ বিশ্বাসযোগ্য নয় এবং বিশ্ববাসী এমন অভিযোগ গ্রহণ করবে না। খবর তেহরান টাইমসের।

ইসরাইলের সন্তুষ্টি অর্জনের জন্য এটি মার্কিনীদের বিপজ্জনক প্রচেষ্টা বলেও মন্তব্য করেন ইমরান খান।

ইমরান বলেন, পম্পেও নিয়ম অনুযায়ী তার মন্ত্রিত্বের শেষ পর্যায়ে রয়েছেন এবং বর্তমান মার্কিন সরকারের মেয়াদও শেষ হয়ে এসেছে। নিঃসন্দেহে তার এই বক্তব্য ইসরাইলকে সন্তুষ্ট করার জন্য। তিনি ২০২৪ সালে নির্বাচন করতে চান। আর এভাবে তিনি ইহুদিবাদী লবির সহমর্মিতা পাওয়ার চেষ্টা করছেন।

তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে ট্রাম্প প্রশাসনের পুরো পররাষ্ট্রনীতিই ছিলো ইসরাইলের সন্তুষ্টি অর্জনের বিষয়টিকে ফোকাস করে।

ইমরান খান বলেন, ইরানের মতো পৃথিবীর আর কোনো দেশ এই রকম পরিস্থিতির ভেতর দিয়ে নিজের পায়ে দাঁড়াতে পারেনি। এ কারণেই দেশটিকে অস্থিতিশীল করতে চায় যুক্তরাষ্ট্র, যেমনটা ইরাক এবং সিরিয়ায় করেছে।

গত ১২ জানুয়ারি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানকে আল কায়েদার নতুন ঘাঁটি বলে দাবি করেন। তেহরানের পৃষ্ঠপোষকতায় তারা সেখানে কার্যকলাপ চালিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। তবে, পম্পেওর এমন অভিযোগকে মিথ্যাচার হিসেবে উল্লেখ করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ।

 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর