১৯ জানুয়ারি, ২০২১ ১৮:৪৫

ভ্যাকসিন নেওয়া প্রথম বিমান সংস্থা হবে সিঙ্গাপুর এয়ারলাইন্স

অনলাইন ডেস্ক

ভ্যাকসিন নেওয়া প্রথম বিমান সংস্থা হবে সিঙ্গাপুর এয়ারলাইন্স

সিঙ্গাপুরের সরকারি বিমান পরিবহন সংস্থা সিঙ্গাপুর এয়ারলাইন্স আশা করছে, তারাই বিশ্বের প্রথম সম্পূর্ণ টিকাপ্রাপ্ত এয়ারলাইন্স হবে। সিএনএন’কে দেওয়া এক সাক্ষাৎকারে সিঙ্গাপুর এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, পাইলট, গেট এজেন্ট, ফ্লাইট অ্যাটেন্ডেন্টসহ সংস্থাটির সঙ্গে জড়িত যাদের জনগণের সংস্পর্শে আসার সুযোগ রয়েছে তাদের প্রত্যেকেই বিনামূল্যে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে। দেশটির সরকার এই আশ্বাস দিয়েছে। 

সিঙ্গাপুর এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা গো ছুন ফং এক লিখিত বক্তব্যে টিকা দেওয়ার ক্ষেত্রে বিমান পরিবহন সংস্থাকে বাড়তি গুরুত্ব দেওয়ার জন্য সিঙ্গাপুর সরকারকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন। 

তিনি লিখেছেন, এতে বোঝা যায় এই পরিবহন সংস্থা কতটা গুরুত্বপূর্ণ। আমরা সিঙ্গাপুরের অর্থনীতিকে মহামারির হাত থেকে বাঁচাতে করোনার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে গেছি। এরই মধ্যে এয়ারলাইন্সটির ৫ হাজার ২শ’ জনের নাম তালিকাভুক্ত করা হয়েছে। শিগগিরই তাদের টিকা দেওয়া শুরু হবে। 

উল্লেখ্য, হেনলি পাসপোর্ট সূচক মতে, সিঙ্গারপুরের পাসপোর্ট ২য় শীর্ষ শক্তিশালী। প্রথমে রয়েছে জাপান। স্বাভাবিক সময়ে সিঙ্গাপুরের নাগরিকরা বিনা ভিসায় ১৯০টি দেশে ভ্রমণ করতে পারে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর