শিরোনাম
প্রকাশ : ৬ মার্চ, ২০২১ ০৮:৪৩
আপডেট : ৬ মার্চ, ২০২১ ০৮:৫৮
প্রিন্ট করুন printer

বিড়ালের আক্রমণ, প্লেন নামাতে বাধ্য হলেন পাইলট

অনলাইন ডেস্ক

বিড়ালের আক্রমণ, প্লেন নামাতে বাধ্য হলেন পাইলট

বিমানের দুর্ঘটনা সম্পর্কে কম বেশি সকলেই জানেন। বিশেষ করে একাধিক হলিউডি সিনেমার বদৌলতে কী কী ভাবে বিমান দুর্ঘটনা ঘটতে পারে তা নিয়ে অনেকের কাছেই বেশ পরিষ্কার ধারণা রয়েছে। কিন্তু কার্যত এক বিড়ালের আক্রমণ থেকে বাঁচার জন্য আপৎকালীন পরিস্থিতিতে একটি বিমানকে বিমানবন্দরে ল্যান্ড করাতে হবে এরকমতা ভাবতে পারেননি কেউই। 

তবে সম্প্রতি এই ধরনের ঘটনা সামনে আসায় অবাক হয়েছেন সবাই। ঘটনাটি ঘটেছে কাতারগামী একটি বিমানে। বিড়ালের আক্রমণ থেকে রক্ষা পাওয়ার জন্য বাধ্য হয়ে ওই ওই ফ্লাইট সুদানের রাজধানী খারতুমে ল্যান্ড করানো হয়। তারপরে সেখান থেকে ওই বিমানকে বের করে নিয়ে আসা হয়। 

জানা গেছে, ককপিটের ভেতরে ঢুকে ওই বিমান চালক থেকে শুরু করে বাকি কয়েকজনের ওপর আক্রমণ করেছিল ওই বিড়াল। আর সেই কারণেই আতঙ্কিত হয়েই ওই বিমানকে নামিয়ে আনা হয়।

রাতে বিমানবন্দরে দাঁড়িয়ে থাকার সময়েই মনে করা হচ্ছে কোনওভাবে বিড়ালটি ঢুকে গিয়েছিল ওই বিমানের মধ্যে। 

স্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ওই বিড়ালকে প্রাথমিকভাবে এক ক্রু সদস্য দেখতে পেয়েছিলেন। খারতুম থেকে বিমান ছাড়ার আধঘণ্টার মধ্যেই সকলের সামনে এসেছিল ওই বিড়াল। তারপরই বিড়ালটি সবাইকে আক্রমণ করতে শুরু করে।
 
যদিও ওই বিড়ালকে ধরার চেষ্টা করা হয়েছিল। কিন্তু কোনওভাবেই ধরা যায়নি সেটিকে। বিমান পরিষ্কার করার সময়েই কোনওভাবে সেটি ভেতরে ঢুকে গিয়েছিল বলে মনে করা হচ্ছে। আর তারপর সেখানেই রীতিমত ঘুমিয়ে পড়েছিল। কিন্তু ওই বিমান চালু হওয়ার ফলে ঘুম ভেঙে যায় ওই বিড়ালের ।

আর তারপর বেরিয়ে এসে সকলকে আক্রমণ করতে শুরু করে। আর সেই কারণেই যাতে কোনওভাবে দুর্ঘটনা না ঘটে তাই দ্রুত বিমানটিকে অবতরণ করানো হয়। এরপর বিমানের ভেতর থেকে বের করে আনা হয় বিড়ালটিকে। সূত্র: এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর