শিরোনাম
প্রকাশ : ২৭ এপ্রিল, ২০২১ ০১:৩৭
আপডেট : ২৭ এপ্রিল, ২০২১ ১০:৩৬
প্রিন্ট করুন printer

ভারতের মতো পরিস্থিতি এড়াতে পাকিস্তানজুড়ে সেনা মোতায়েন

অনলাইন প্রতিবেদক

ভারতের মতো পরিস্থিতি এড়াতে পাকিস্তানজুড়ে সেনা মোতায়েন

কোভিড-১৯ মহামারীর দ্বিতীয় ঢেউয়ে দিকহারা ভারতে ফের দৈনিক সংক্রমণের নতুন বিশ্ব রেকর্ড হয়েছে, প্রতিদিনই শনাক্ত রোগীর সংখ্যা তিন লাখ ছাড়িয়ে যাচ্ছে। এমন অবস্থায় দ্বিতীয় ঢেউ সামলে উঠতে না পেরে ভারতের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। অক্সিজেন-ওষুধ আর হাসপাতালের অভাবে দম বন্ধ হয়ে রাস্তাঘাটে মারা পড়ছেন রোগীরা। মৃত্যুপুরীতে পরিণত দেশটি। চিতার আগুনের ধোঁয়ায় ধোঁয়াচ্ছন্ন আকাশ।

ভারতের এই বিপর্যয় দেখে প্রতিবেশি দেশ পাকিস্তান এরই মধ্যে দেশজুড়ে সেনা মোতায়েন করেছে। করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে পাকিস্তানের সেনাবাহিনী প্রধান প্রধান ১৬টি শহরে একযোগে কাজ করছে। এছাড়া মাস্ক বাধ্যতামূলক করে অফিস-আদালত ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে। পাকিস্তানের সামরিক বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতেখার এই ভিডিও বার্তায় এ খবর নিশ্চিত করেছেন। তবে কত দিন যাবৎ সেনাবাহিনী মোতায়েন থাকবে তা নির্দিষ্ট করে বলা হয়নি।

উল্লেখ্য, পাকিস্তানে এরই মধ্যে করোনা শনাক্ত ৮ লাখ ছাড়িয়েছে। সোমবার শেষ ২৪ ঘণ্টার খবরে ৪ হাজার ৮২৫ জনের করোনা শনাক্তের ও ৭০ জনের মৃত্যুর জানানো হয়। এ নিয়ে মোট প্রাণহানি হয়েছে ১৭ হাজার ১৮৭ জনের। এরকম পরিস্থিতিতে দেশটিতে করোনায় শনাক্ত মানুষের সংখ্যাও আশঙ্কাজনক হারে বাড়ছে। সূত্র : ডন ও রয়টার্স।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর