শিরোনাম
প্রকাশ : ১০ মে, ২০২১ ১৯:৩৭
আপডেট : ১০ মে, ২০২১ ১৯:৩৮
প্রিন্ট করুন printer

হামাসের হামলার ভয়ে আয়রন ডোমের সংখ্যা বাড়াল ইসরায়েল

অনলাইন ডেস্ক

হামাসের হামলার ভয়ে আয়রন ডোমের সংখ্যা বাড়াল ইসরায়েল
ইসরায়েলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ‘আয়রন ডোম’
Google News

ইহুদিবাদী ইসরায়েলের দক্ষিণ অংশে নতুন করে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ‘আয়রন ডোম’ বসিয়েছে দখলদার সেনারা। ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা ব্যাপক সংখ্যায় ক্ষেপণাস্ত্র ছুঁড়তে পারে এই আশঙ্কায় আয়রন ডোমের সংখ্যা বাড়ানো হয়েছে।

এসব তথ্য জানিয়েছে ইসরায়েলি দৈনিক হারেৎজ। পত্রিকাটি আরও লিখেছে, ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ইহুদিবাদী সেনার সংখ্যাও বাড়ানো হয়েছে। বায়তুল মুকাদ্দাসে সহিংসতা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস গাজা থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ শুরু করতে পারে বলে আশঙ্কা করছে দখলদার ইসরাইল।

এছাড়া, পশ্চিম তীরেও ফিলিস্তিনিরা অভিযান চালাতে পারে বলে আশঙ্কা করছে দখলদার সেনারা। এ কারণে সেখানে তাদের পূর্বনির্ধারিত প্রশিক্ষণ কোর্স স্থগিত রাখা হয়েছে।

রবিবার গাজা উপত্যকা থেকে ইসরায়েলে একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। ক্ষেপণাস্ত্রটি ইসরায়েলের একটি অনাবাসিক এলাকায় আঘাত করেছে। এরপর দখলদার বাহিনীও গাজার দক্ষিণে হামলা চালায়।

গত কয়েক দিন ধরেই বায়তুল মুকাদ্দাসে মসজিদুল আকসা ও এর আশেপাশের এলাকায় ফিলিস্তিনিদের ওপর ব্যাপক হামলা চালাচ্ছে ইহুদিবাদী বাহিনী। এর ফলে বহু ফিলিস্তিনি আহত হয়েছেন। 

সূত্র: পার্সটুডে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর