১৩ মে, ২০২১ ১৪:২৮

ফিলিস্তিনে বোমা বৃষ্টি ইসরায়েলের, তবুও ঈদের নামাজ পড়তে আল আকসায় মুসল্লিদের ঢল

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনে বোমা বৃষ্টি ইসরায়েলের, তবুও ঈদের নামাজ পড়তে আল আকসায় মুসল্লিদের ঢল

ফিলিস্তিনের গাজা উপত্যকাসহ বিভিন্ন শহরে উপর্যুপরি ক্ষেপণাস্ত্র ও বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। ইসরায়েলের বোমা বৃষ্টিতে গুড়িয়ে গেছে গাজার বিভিন্ন স্থাপনা। এখন পর্যন্ত ১৭ শিশু ও ৮ নারীসহ ৬৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে ৩৯০ জনের বেশি মানুষ।

এমন অবস্থায় ইসরায়েলি হামলার মধ্যে এবার ঈদুল ফিতরের সব আয়োজন সরকারিভাবে বাতিল করেছে ফিলিস্তিন। দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের ঘোষণার পরও থেমে থাকেনি ঈদ উদযাপন।

বৃহস্পতিবার মানুষের ঢল নামে আল আকসা মসজিদ কেন্দ্র করে। আজ সেখানে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

নিষেধাজ্ঞা উপেক্ষা করে আল আকসায় হাজার হাজার মুসল্লি ঈদের জামাতের জন্য জড়ো হয়ে নামাজ আদায় করেন। খবর আল জাজিরার।

অপরদিকে ঈদের দিনেও ফিলিস্তিনে বোমা হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। এদিনও ফিলিস্তিনের মানুষের সকালের ঘুম ভেঙেছে বোমার শব্দে। কিছুক্ষণ পরপর ইসরায়েলের যুদ্ধবিমান থেকে বোমা গিয়ে পড়ছে গাজা শহরে। ভবনগুলো কেঁপে উঠছে বোমার প্রকট শব্দে।  

এদিকে, ইসরায়েলি পুলিশের বিরুদ্ধে ইসরায়েলের অভ্যন্তরে আরব পরিবারে হামলা চালানোর অভিযোগ উঠেছে। ইন্টারনেটে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, ইসরায়েলি পুলিশ বলপ্রয়োগ আরব পরিবারগুলোর বাসার ভিতরে প্রবেশ করতে চাচ্ছে, লাঠি দিয়ে পেটাচ্ছে। এসব দেখে আতঙ্কে চিৎকার করছে নারী ও শিশুরা।

ইসরায়েল জানিয়েছে, হামাস গাজা থেকে ইসরায়েলের বিভিন্ন স্থাপনায় ১৫০০ রকেট হামলা চালিয়েছে। সংঘর্ষে এ পর্যন্ত ৬ ইসরায়েলি নিহত হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর