শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০২১ ২১:০৮
আপডেট : ১৫ মে, ২০২১ ২১:৫৮
প্রিন্ট করুন printer

‘দুই সেকেন্ডেই সব শেষ’ জানালেন আল জাজিরার সাংবাদিক

অনলাইন ডেস্ক

‘দুই সেকেন্ডেই সব শেষ’ জানালেন আল জাজিরার সাংবাদিক
Google News

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বেসামরিক ও আবাসিক স্থাপনায় হামলার পর এবার মিডিয়া হাউসগুলোর কার্যালয় ভবনেও আক্রমণ চালিয়েছে ইসরায়েল। গাজায় হামলার ধারাবাহিকতায় দুই সেকেন্ডে একটি বহুতল ভবন গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল।

শনিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ও যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) কার্যালয় ভবন গুঁড়িয়ে দেয় ইসরায়েল বাহিনী।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, আকস্মিকভাবে হামলা চালিয়ে গাজার ১১তলা বিশিষ্ট আল-জালা ভবন গুঁড়িয়ে দেয়া হয়েছে। ভবনটিতে আল-জাজিরা, এপিসহ কিছু মিডিয়া অফিসের কার্যালয় ছিল। ছিল কিছু আবাসিক অ্যাপার্টমেন্টও।হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছি কিনা, তা এখনো জানা সম্ভব হয়নি।

উচ্চ ক্ষমতা সম্পন্ন বোমা হামলার পর ভবনটি মাটিতে ভেঙে পড়ছে। ভবনটির ধ্বংসস্তুপ চারদিকে ছড়িয়ে পড়েছে। এর আগে এটি উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল ইসরায়েলি সামরিক বাহিনী।

আল জাজিরার সাংবাদিক হ্যারি ফাওসেট আবেগাপ্লুত হয়ে বলেন, এটা আমাদের সবার জন্যই ভীষণ ব্যক্তিগত মুহূর্ত। এখানে যা যেভাবে ঘটেছে, তা আমরা কখনো ভাবতেও পারি না।’

১১ বছর ধরে গাজার অফিসটিতে কাজ করা আল জাজিরার সাংবাদিক সাফাওয়াত আল খালুত বলেন, দুই সেকেন্ডের মধ্যেই ভবনটি মাটির সঙ্গে মিশে যায়।

তিনি বলেন, আমি ১১ বছর ধরে সেখানে কাজ করছি। আমি অনেক ঘটনা ভবনটি থেকে কাভার করেছি, আমরা ব্যক্তিগত পেশাদার জীবন যাপন করেছি, দুই সেকেন্ডের মধ্যে এখন সবকিছুই হারিয়ে গেল।

গাজা উপত্যাকায় টানা পঞ্চমদিনের মতো ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ১৩৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪০টি শিশু রয়েছে। এছাড়া আহত হয়েছেন প্রায় ৯৫০ জন। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর