শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০২১ ১০:৩২
আপডেট : ৩১ মে, ২০২১ ১০:৩৮
প্রিন্ট করুন printer

ফিলিস্তিনে এবার টার্গেট কিলিং মিশনে ইসরাইল

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনে এবার টার্গেট কিলিং মিশনে ইসরাইল
ফাইল ছবি
Google News

ফিলিস্তিনে ১১ দিনের রক্তক্ষয়ী সংঘাতের পর এবার টার্গেট কিলিং মিশন চালাচ্ছে ইসরাইলের ছদ্মবেশী এলিট স্পেশাল ফোর্স ‘মুসতারিবিন।' টার্গেট করা হচ্ছে মূলত ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের সদস্যদের। এরপর উঠিয়ে নিয়ে নির্মমভাবে হত্যা করা হচ্ছে। 

এলিট বাহিনীর সর্বশেষ টার্গেট কিলিংয়ের শিকার হয়েছেন পশ্চিম তীরের আল-আমারি রিফিউজি ক্যাম্পের ২৪ বছর বয়সি যুবক আহমেদ জামিল ফাহদ। 

ফাহাদের পরিবার জানায়, ইসরাইলের একদল ছদ্মবেশী এজেন্ট তাকে আটক করে নিয়ে যায়। এরপর ভোর সাড়ে ৫টার দিকে তাকে পেছন থেকে বেশ কয়েকটি গুলি করা হয়। গুলি করার পর তাকে রামাল্লার উম-আল শারায়িত এলাকায় ফেলে রাখা হয়। প্রচুর রক্তক্ষরণ হয় তার। হাসপাতালে নেওয়ার আগেই মারা যান ফাহাদ।

আলজাজিরা জানিয়েছে, যুদ্ধবিরতির পর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের ইসরাইল সফরের কয়েক ঘণ্টা আগে পশ্চিম তীরের রামাল্লা শহরের আল-আমারি রিফিউজি ক্যাম্পের ছেলে আহমেদ ফাহাদকে গুলি হত্যা করে ইসরাইলি বাহিনী। ফাহাদের এই নির্মম হত্যাকাণ্ডের পেছনে রয়েছে ইসরাইলের ছদ্মবেশী এলিট স্পেশাল ফোর্স ‘মুসতারিবিন’ ইউনিটের সদস্যরা। এই ইউনিটটি প্রশিক্ষিত ইসরাইলি সেনাদের মাধ্যমে গঠিত। ছদ্মবেশে সাধারণ ফিলিস্তিনি পশ্চিম তীরে বিচরণ করে।

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির

এই বিভাগের আরও খবর