২১ জুন, ২০২১ ০৮:৪১

সৌদি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইয়েমেনি সেনারা

অনলাইন ডেস্ক

সৌদি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইয়েমেনি সেনারা

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনাবাহিনী দেশের উত্তরাঞ্চলীয় মা’রিব প্রদেশের আকাশ থেকে সৌদি আরবের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে। 

রবিবার ইয়েমেনে সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়ার সারিয়ি এক টুইটার বার্তায় এ তথ্য জানান। তিনি বলেন, ইরানের বিমান প্রতিরক্ষা ইউনিটি মার্কিন নির্মিত একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে। ইয়েমেনের সামরিক বাহিনী এজন্য ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ব্যবহার করে।

সৌদি ড্রোনটি ইয়েমেনের আকাশে শত্রুতাপূর্ণ তৎপরতা চালাচ্ছিল বলে যেন জেনারেল সারিয়ি উল্লেখ করেন। ইয়েমেনে সামরিক বাহিনীর মুখপাত্র বলেন ভূপাতিত সৌদি গোয়েন্দা ড্রোনের ধ্বংসাবশেষ পরে টেলিভিশনে সম্প্রচার করা হবে।

জেনারেল সারিয়ি বলিষ্ঠতার সঙ্গে বলেন, দেশের সামরিক বাহিনী এবং জনপ্রিয় আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা নিজেদের আকাশসীমা রক্ষা এবং সব ধরনের শত্রুতা মোকাবেলা করার জন্য এমন কোনও প্রচেষ্টা নেই যা চলাবে না। 

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব এবং তার কয়েকটি আরব মিত্রদেশ ইয়েমেনের বিরুদ্ধে বর্বর আগ্রাসন চালিয়ে আসছে। সৌদি আগ্রাসনে ইয়েমেন ধ্বংসস্তূপে পরিণত হলেও দেশটির সামরিক বাহিনী ও জনপ্রিয় হুথি যোদ্ধারা সৌদি জোটকে বেশ ভালোভাবেই রুখে দাঁড়িয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর