শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২১ ১৬:১৬
প্রিন্ট করুন printer

মিয়ানমারে দুই হাজার ৩০০ বিক্ষোভকারী মুক্ত

অনলাইন ডেস্ক

মিয়ানমারে দুই হাজার ৩০০ বিক্ষোভকারী মুক্ত
মিয়ানমারে সেনা শাসনের বিরুদ্ধে বিক্ষোভ (ফাইল ছবি)
Google News

মিয়ানমারে চলতি বছরের ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের পর থেকে শুরু হওয়া বিক্ষোভে এ পর্যন্ত বহু গণতন্ত্রকামীর প্রাণহানি হয়েছে। এছাড়া হাজার হাজার মানুষ কারাবন্দী রয়েছেন। এ ঘটনায় বরাবরই নিন্দা জানিয়ে আসছে জাতিসংঘসহ একাধিক দেশ ও আন্তর্জাতিক সংস্থা। এর মধ্যে গত বুধবার থেকে মিয়ানমারে আটক বিক্ষোভকারীদের ছেড়ে দেওয়া হচ্ছে। খবর ডয়চে ভেলের।

জানা গেছেম, মিয়ানমারে দুই হাজার তিনশ বিক্ষোভকারীকে ছেড়ে দেয়া হয়েছে। সেনা-শাসনের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর জন্য তাদের গ্রেপ্তার করা হয়েছিল। এদের মধ্যে আটক সাংবাদিকরাও আছেন। সেনা-শাসনের বিরুদ্ধে বিক্ষোভ নিয়ে লেখার জন্য সাংবাদিকদের গ্রেপ্তার করা হয়। ইয়াঙ্গনে জেল থেকে বাসে করে আটক বিক্ষোভকারীদের ছেড়ে দেয়া হচ্ছে। 

উপ-তথ্যমন্ত্রী মেজর জেনারেল জ মিন তুন চীনা সংবাদসংস্থা জিনহুয়াকে বলেছেন, যে সব বিক্ষোভকারীরা বিক্ষোভ দেখিয়েছিল, কিন্তু কোনো সহিংসতা করেনি, তাদের ছেড়ে দেয়া হচ্ছে। কিন্তু যারা সহিংসতা করেছিল, তাদের ছাড়া হচ্ছে না। এদিকে, সেনাবাহিনীর ক্ষমতা দখলের পর  গ্রেফতার করা গণতন্ত্রপন্থী নেত্রী, ক্ষমতাসীন দলের প্রধান অং সান সু চি ও প্রেসিডেন্ট উইন মিন্ট এখনো কারাগারেই বন্দি আছেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর