৩ জুলাই, ২০২১ ১২:৩৫

মিয়ামির সেই ভবনের বাকি অংশও গুঁড়িয়ে দিতে অনুমোদন

অনলাইন ডেস্ক

মিয়ামির সেই ভবনের বাকি অংশও গুঁড়িয়ে দিতে অনুমোদন

যুক্তরাষ্ট্রে গত সপ্তাহে ভবনধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে। মিয়ামি ডেড কাউন্টির মেয়র ড্যানিয়েলা লেভিন কাভা ধসে পড়া একটি ভবনের বাকি অংশও মাটিতে মিশিয়ে দিতে অনুমোদন দিয়েছে।

মেয়র ড্যানিয়েলা বলেন, প্রকৌশলীদের পরামর্শেই ভবনের বাকি অংশ ধ্বংস করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে সেখানকার ধ্বংসস্তূপ সরিয়ে নেওয়ার কাজ চলছে।

তবে চাপাপড়া প্রতিটি মানুষকে উদ্ধার নিশ্চিত করতে ভবনটি ধ্বংস করে দিতে আরও কয়েক সপ্তাহ অপেক্ষা করা লাগতে পারে। তিনি বলেন, অনুসন্ধান কার্যক্রম অব্যাহত থাকবে। এ ক্ষেত্রে কোনো আপস হবে না। প্রতিটি মানুষকে উদ্ধারের আগ পর্যন্ত অভিযান চলবে।

ওই নারী মেয়র বলেন, শুক্রবার (২ জুলাই) আরও দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এতে নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ২২ জন। এ ছাড়াও ১২৬ জনের হদিস মিলছে না। বৃহস্পতিবার রাতে এক অগ্নিনির্বাপণকর্মীর সাত বছর বয়সী কন্যার মরদেহ পাওয়া গেছে।

উল্লেখ্য, গত ২৪ জুন ১৩৬ ইউনিটের ভবনটির একটি অংশ ভেঙে পড়ে। এদিকে নিরাপত্তা ঝুঁকি থাকায় আরও একটি আবাসিক ভবন খালি করে দিতে নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। ভবনটিতে বাস করা সব বাসিন্দাকে যত দ্রুত সম্ভব সেখান থেকে চলে যেতে বলা হয়েছে।

সূত্র: সিএনএন


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর