২১ আগস্ট, ২০২১ ১৬:২৮

এবার আশরাফ গনির ভাই যোগ দিলেন তালেবানে! (ভিডিও)

অনলাইন ডেস্ক

এবার আশরাফ গনির ভাই যোগ দিলেন তালেবানে! (ভিডিও)

তালেবানের সঙ্গে হাত মেলালেন আশরাফ গনির ভাই হাশমত গনি

আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট আশরাফ গনিকে নিয়ে এমনিতেই অসন্তুষ্ট সাধারণ আফগানবাসী। প্রেসিডেন্ট পদ থেকে সরে যেভাবে তিনি দেশ ছেড়েছেন, তা নিয়ে বেজায় চটেছেন আফগানরা। এবার সেই আশরাফ গনির ভাই হাশমত গনি তালেবানের সঙ্গে হাত মেলালেন। তালেবানকে সমর্থন করার ঘোষণা দিয়েছেন হাশমত গনি।

হাশমত গনির তালেবানে যোগ দেওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। হাশমত গনি তালেবানে যোগ দেওয়ার পর আফগানিস্তানে তালেবানের শক্তি অনেকটাই বৃদ্ধি পাবে, সেটা বলাই বাহুল্য।

রিপোর্ট অনুযায়ী হাশমত গনি আহমেদজাই গ্র্যান্ড কাউন্সিল অফ কুচিস-এ প্রধান। তিনি তালেবান নেতা খালিল-উর-রহমান এবং ধর্মীয় নেতা মুফতি মাহমুদ জাকিরের প্রতি আনুগত্য প্রকাশ করেছেন।

ভিডিও’তে দেখা যাচ্ছে, কয়েকজন আফগান নেতার মধ্যমণি হয়ে দাঁড়িয়ে রয়েছেন দাড়িগোঁফ কামানো এক ব্যক্তি। দাবি করা হয়েছে, তিনিই প্রাক্তন প্রেসিডেন্টের ভাই হাশমত গনি আহমেদজাই। উপস্থিত অন্যান্যদের মধ্যে রয়েছেন তালেবান নেতা খলিল-উর-রহমান এবং মুফতি মাহমুদ জাকির। মুফতি তালেবানের ধর্মীয় নেতা বলে পরিচিত। 

প্রকাশিত বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে, আশরাফ গনির ভাই হাশমত তালেবান শাসনের প্রশংসাও করেছেন।

গত রবিবার রাজধানী কাবুলে প্রবেশ করে তালেবনা এবং রাষ্ট্রপতি ভবন দখলের আগেই দেশ ছেড়ে চলে যান প্রেসিডেন্ট আশরাফ গনি। তিনি বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছেন।

সম্প্রতি তিনি জানান, দেশ ছাড়তে বাধ্য করা হয়েছে তাকে। না হলে তালেবানরা হয়ত তাকে পিটিয়ে মেরে ফেলত। তার বিরুদ্ধে যে চারটি গাড়ি ও একটি হেলিকপ্টার ভর্তি টাকা নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে, তাকে একেবারে ভিত্তিহীন বলে দাবি করেছেন গনি।

ভিডিও দেখতে ক্লিক করুন

সূত্র: হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর