২১ নভেম্বর, ২০২১ ০৮:৪৯

জার্মানিতে ইরানি কনস্যুলেটে হামলা

অনলাইন ডেস্ক

জার্মানিতে ইরানি কনস্যুলেটে হামলা

ইরানি কনস্যুলেটে হামলার পর পুলিশি তৎপরতা। ছবি- পার্সটুডের

জার্মানির হামবুর্গে ইরানের কনস্যুলেট জেনারেলে অজ্ঞাত ব্যক্তিরা হামলা চালিয়েছে। শনিবার স্থানীয় পুলিশ এ তথ্য জানায়। হামবুর্গে পুলিশ জানিয়েছে, অজ্ঞাত ব্যক্তিরা কনস্যুলেটের লোহার গেটে দাহ্য পদার্থ ছুড়ে মারে। খবর আনাদুলু অ্যাজেন্সির।

বিবৃতিতে বলা হয়েছে,  যে এলাকায় কনস্যুলেট অবস্থিত সেখানে ধোঁয়া উঠেছিল। তবে আগুন তাৎক্ষণিকভাবে নিভিয়ে ফেলা হয়। এ ঘটনায় কেউ আহত হয়নি। 

ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া দুইজনকে খোঁজা হচ্ছে বলেও এতে যোগ করা হয়েছে।

এদিকে, ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইদ খাতিবজাদেহ তার দেশের কনস্যুলেট জেনারেলের ওপর হামলার নিন্দা জানিয়েছেন।

এক বিবৃতিতে, খতিবজাদেহ কূটনৈতিক সম্পর্কের ভিয়েনা কনভেনশনের অধীনে জার্মানিতে ইরানের কূটনৈতিক মিশনের নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা নেওয়ার জন্য জার্মান সরকারকে আহ্বান জানান।

পার্সটুডের খবরে বলা হয়েছে, হামলার প্রত্যক্ষদর্শী একজন গাড়িচালক জানান, তিনি দুই ব্যক্তিকে ঘটনাস্থল থেকে দ্রুতগতিতে পালিয়ে যেতে দেখেছেন। এ ঘটনার জের ধরে জার্মানির পুলিশ রোমানিয়ার সন্দেহভাজন দুই নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে এবং ইরানি কনস্যুলেটের আশপাশে মেট্রোরেল চলাচল বন্ধ করে দেয়।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এই হামলার সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর হোতাদের উপযুক্ত শাস্তি দেয়ার পাশাপাশি এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বার্লিনের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর