৪ ডিসেম্বর, ২০২১ ২৩:০১

অবশেষে ইউক্রেনে আক্রমণ প্রশ্নে মুখ খুলল রাশিয়া

অনলাইন ডেস্ক

অবশেষে ইউক্রেনে আক্রমণ প্রশ্নে মুখ খুলল রাশিয়া

ফাইল ছবিতে মারিয়া জাখারোভা

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদপত্র ওয়াশিংটন পোস্টে মার্কিন প্রশাসনিক কর্মকর্তা ও এক গোয়েন্দা নথির বরাত দিয়ে জানিয়েছে, ইউক্রেন আক্রমণে বিপুলসহ প্রস্তুতি নিচ্ছে রাশিয়া। আগামী বছরের শুরুতে সম্ভাব্য এই আক্রমণের জন্য এক লাখ ৭৫ হাজার সৈন্য প্রস্তুত করছে দেশটি।

অবশেষে এই খবরের প্রেক্ষিতে মুখ খুলেছে রাশিয়া। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এই আক্রমণের সম্ভাবনা উড়িয়ে দিয়েছে। রাশিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, বিশেষ অপারেশনের মাধ্যমে ইউক্রেনের আশেপাশের পরিস্থিতি খারাপ করার চেষ্টা করছে যুক্তরাষ্ট্র। তারা রাশিয়ার ওপর দায় চাপানোর চেষ্টা করছে।

শনিবার এক প্রতিবেদনে এখবর জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। এর আগে ওয়াশিংটন পোস্ট জানায়, যুদ্ধের প্রস্তুতিতে রাশিয়া ইতোমধ্যেই অর্ধেক সৈন্যকে ইউক্রেন সীমান্তে মোতায়েন করেছে। রাশিয়ার পরিকল্পনা হচ্ছে ইউক্রেনের বিরুদ্ধে ২০২২ সালের শুরুতে এক সামরিক আগ্রাসন শুরু করা। 

অপর এক সূত্রে গণমাধ্যমটি দাবি করেছে, বর্তমানে ইউক্রেন সীমান্তে চার এলাকায় রাশিয়া সৈন্য মোতায়েন করছে। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন চালানোকে 'প্রচণ্ড কঠিন' করে তুলতে বিবিধ পদক্ষেপ নিচ্ছেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর