১৩ জানুয়ারি, ২০২২ ১১:৩১

২২৭ কেজি খুচরা পয়সায় কর্মীকে বেতন দিয়েছিলেন মালিক, অতঃপর..!

অনলাইন ডেস্ক

২২৭ কেজি খুচরা পয়সায় কর্মীকে বেতন দিয়েছিলেন মালিক, অতঃপর..!

সংগৃহীত ছবি

ঘটনাটি যুক্তরাষ্ট্রের জর্জিয়ার। সেখানে একটি প্রতিষ্ঠানের মালিক তার কর্মচারীকে বেতনের পুরোটাই দিয়েছেন খুচরো পয়সায়। কাজ নিয়ে মালিকের সঙ্গে বনিবনা না হওয়ায় কর্মীকে ‘শায়েস্তা’ করতেই এমন কাণ্ড। ২০২১ সালের মার্চ মাসের এ ঘটনায় ক্ষুব্ধ হন পেশায় গাড়ির মেকানিক ওই কর্মী, পরবর্তীতে মামলাও ঠুকে দেন। খবর ডেইলি মেইলের এর।

জানা গেছে, অ্যান্ড্রিয়াজ ফ্লেটেন নামের ওই ব্যক্তির সঙ্গে তার প্রতিষ্ঠানের মালিকের সম্পর্ক এতটাই তিক্ত পর্যায়ে পৌঁছেছিল যে, অ্যান্ড্রিয়াজ কাজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। এজন্য মালিককে তার বেতনের পুরো টাকা মিটিয়ে দিতে বলেন। মালিক রাজিও হয়ে যান। তবে অ্যান্ড্রিয়াজকে শায়েস্তা করার জন্য ৯১৫ মার্কিন ডলারের পুরোটাই কয়েন এবং খুচরো পয়সায় দেন। যার ওজন ২৭৭ কেজি। 

বস্তায় ভরে সেই টাকা দেওয়া হয় অ্যান্ড্রিয়াজকে। সেই টাকা গুনতে তার সাত ঘণ্টা সময় লেগেছে বলে অভিযোগ তুলেছেন অ্যান্ড্রিয়াজ। শুধু তাই নয়, তার বেতনের পুরো টাকাটাও দেননি মালিক। বিষয়টি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন অ্যান্ড্রিয়াজ। তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। 

এমনকি যুক্তরাষ্ট্রের শ্রম দপ্তরের কাছে পৌঁআয় বিষয়টি। শ্রম দপ্তর বিষয়টি নিয়ে আদালতে যায়। এর পরই মাইলস ওয়াকার নামে ওই মালিকের বিরুদ্ধে প্রশাসনকে পদক্ষেপ নিতে নির্দেশ দেওয়া হয়। তার বিরুদ্ধে কর্মীকে হেনস্থা, শ্রম আইন ভঙ্গ-সহ একাধিক মামলা দায়ের করা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর