২৪ জানুয়ারি, ২০২২ ২০:৫৪

আমিরাতে হামলার তথ্য জানালেন ইয়েমেনের সেনা মুখপাত্র

অনলাইন ডেস্ক

আমিরাতে হামলার তথ্য জানালেন ইয়েমেনের সেনা মুখপাত্র

ইয়েমেনে সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি এবং দুবাইয়ে যে হামলা হয়েছে সে সম্পর্কে বেশ কিছু তথ্য তুলে ধরেছেন ইয়েমেনে সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি।

সোমবার তিনি জানিয়েছেন, হুথি সমর্থিত সামরিক বাহিনী সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির জাফরা বিমানঘাঁটি এবং বাণিজ্য কেন্দ্র দুবাইয়ের বেশকিছু গুরুত্বপূর্ণ স্থানে হামলা চালিয়েছে। খবর-পার্সটুডের।

রাজধানী সানায় এক সংবাদ সম্মেলনে জেনারেল ইয়াহিয়া সারি এ তথ্য তুলে ধরেন। 

তিনি বলেন, আজকের হামলায় কয়েকটি জুলফিকার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করা হয়। আবুধাবির গুরুত্বপূর্ণ কয়েকটি স্থাপনায় দীর্ঘপাল্লার সামাদ-৩ ড্রোন দিয়ে হামলা চালানো হয়।

তিনি বলেন, "অপারেশন ইয়েমেন হারিকেন-২ নামে এ হামলার মাধ্যমে লক্ষ্য অর্জিত হয়েছে এবং অত্যন্ত নিখুঁতভাবে হামলা পরিচালিত হয়। অভিযানের পরবর্তী ধাপ বাস্তবায়ন করতে আমরা প্রস্তুত রয়েছি এবং হামলার মাধ্যমে হামলার জবাব দেয়া হবে।"

আবুধাবির ওপর হামলার কথা স্বীকার করলেও সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ দুবাইয়ের হামলার কথা বলেনি।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে আবুধাবির আকাশে ভোর হওয়ার আগেই আলোর ঝলকানি দেখা যায়। বার্তা সংস্থা এপি বলছে, আরব আমিরাত হামলা প্রতিহত করার জন্য ক্ষেপণাস্ত্র ছুঁড়লে আবুধাবির আকাশে আলোর ঝলকানি দেখা যায়।

ক্ষেপণাস্ত্র ছোড়াছুড়ির কারণে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা এক ঘণ্টার জন্য বিঘ্নিত হয়। সংযুক্ত আরব আমিরাতের অন্যতম প্রধান এয়ারলাইন্স ইতিহাদের প্রাণকেন্দ্র হচ্ছে আবুধাবি বিমানবন্দর।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর