২৫ মে, ২০২২ ১৩:২৯

টেক্সাস হামলা: গরীব হওয়ায় স্কুলে বিদ্রুপের শিকার হতেন ওই বন্দুকধারী

অনলাইন ডেস্ক

টেক্সাস হামলা: গরীব হওয়ায় স্কুলে বিদ্রুপের শিকার হতেন ওই বন্দুকধারী

সালভাদর রামোস

যুক্তরাষ্ট্রের টেক্সাসের উভালদে শহরের একটি স্কুলে বন্দুকধারীর হামলার ঘটনার ঘটেছে। এতে রিপোর্ট লেখা পর্যন্ত ২২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে দু’জন শিক্ষকও রয়েছেন।

স্কুলে হামলা চালানো বন্দুকধারী ওই তরুণের নাম সালভাদর রামোস বলে জানা গেছে। তার বয়স ১৮ বছর। তার জন্ম আমেরিকার উত্তর ডাকোটা স্টেটে। তবে তিনি টেক্সাসের উভালদে শহরেই থাকতেন। তিনি আগে এই স্কুলেরই ছাত্র ছিলেন বলে জানিয়েছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট।

হামলার পর তাকে ঘিরে ফেলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরে তাদের সঙ্গে গোলাগুলিতে বন্দুকধারী নিহত হয় বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, রামোসের হাই স্কুলের এক বন্ধু জানিয়েছেন, রব এলিমেন্টারি নামের ওই স্কুলে পড়ার সময় রামোসকে তার পোশাক এবং পরিবারের আর্থিক অবস্থা নিয়ে বিদ্রুপ করা হতো। সহপাঠীরা তাকে বিদ্রুপ করায় স্কুলে আসা কমিয়ে দেয়। সে স্কুলেই আসতেই চাইতো না। মনে হচ্ছিল- সে স্কুল থেকে ছিটকে যাবে। 

নাম প্রকাশ না করার শর্তে তার ওই বন্ধু জানায়, উত্তর ডাকোটা নেটিভ হাই স্কুল থেকে স্নাতক হওয়ার পর তাদের মধ্যে যোগযোগ কমে যায়। তবে মাঝে মাঝে এক্সবক্সে বার্তা আদান-প্রদান হতো।

মার্কিন সংবাদ মাধ্যম ‘সিএনএন’র বরাত দিয়ে এসব দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম ‘ডেইলি মেইল অনলাইন’।

এদিকে, স্কুলের উদ্দেশে বের হওয়ার আগে বাড়িতে নিজের দাদিকে গুলি করে ওই বন্দুকধারী তরুণ। তারপরই তিনি স্কুলের দিকে যান।

গুরুতর অবস্থায় তার দাদিকে হেলিকপ্টারে করে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে তার অবস্থা বর্তমানে কেমন, সে সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি।

জানা গেছে, রামোস ওয়েন্ডিস নামের একটি প্রতিষ্ঠানে কাজ করতেন। সেখানে সহকর্মীরা তাকে শান্ত প্রকৃতির তরুণ হিসেবেই জানতেন। সূত্র: ডেইলি মেইল অনলাইন, সিএনএন

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর