২৪ জুন, ২০২২ ১৯:৫৬

নীরবতা ভাঙতে তুরস্কের প্রতি ইরানের আহ্বান

অনলাইন ডেস্ক

নীরবতা ভাঙতে তুরস্কের প্রতি ইরানের আহ্বান

তুরস্কের ইস্তাম্বুল শহরে দখলদার ইহুদিবাদী ইসরায়েলের নাগরিকদের ওপর ইরান হামলা চালাতে পারে বলে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ায়ির লাপিদ যে দাবি করেছেন তা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করেছে তেহরান।

তেহরান বলছে, ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েলের নিজের অপরাধযজ্ঞ ঢাকার অপকৌশল হিসেবে লাপিদ এই বক্তব্য দিয়েছেন। খবর-পার্সটুডের।

শুক্রবার এক বিবৃতিতে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেন, শিশু হত্যাকারী বর্বর ইহুদিবাদী সরকার প্রতিবেশী দুই মুসলিম দেশের সম্পর্কে ফাটল ধরানোর জন্য এই ষড়যন্ত্রমূলক বক্তব্য দিয়েছে। বিশ্বের কোনো জাতি ইসরায়েলের এ ধরনের কল্পিত অভিযোগ বিশ্বাস করবে না বরং তারাই নিপীড়ক ও বর্বর শক্তি।

খাতিবজাদে বলেন, সন্ত্রাসবাদী ও প্রতারক ইসরায়েল সরকারের মিথ্যুক প্রতিনিধির এই ভিত্তিহীন দাবি সম্পর্কে তুরস্ক সচেতন রয়েছে। তবে তেহরান আশা করে ইসরায়েলের এমন ভিত্তিহীন দাবির মুখে আঙ্কারা চুপ থাকবে না। ইসরায়েল বার বার দেখিয়ে দিয়েছে তারা কতটা নির্ভরযোগ্য।

গতকাল বৃহস্পতিবার ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ায়ির লাপিদ তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লুর সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে অভিযোগ করেন যে, ইস্তাম্বুল শহরে ইসরায়েলের নাগরিকদের ওপর ইরান হামলা চালাতে পারে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ইহুদিবাদী ইসরায়েলের সন্ত্রাসী ও অন্তর্ঘাতমূলক যেকোনো তৎপরতার বিরুদ্ধে সাধারণ লোকজনকে ক্ষতিগ্রস্ত না করে কঠোর জবাব দিতে ইরান সবসময় প্রতিশ্রুতিবদ্ধ।

বিডি-প্রতিদিন/বিএইচ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর