৬ জুলাই, ২০২২ ১৫:৪৩

বাজারে অগ্নিকাণ্ড, ভষ্মীভূত ৯ প্রতিষ্ঠান

বরগুনা প্রতিনিধি

বাজারে অগ্নিকাণ্ড, ভষ্মীভূত ৯ প্রতিষ্ঠান

বরগুনার আমতলী উপজেলার আমড়াগাছিয়া বাজারে অগ্নিকাণ্ডে ৯টি ব্যাবসা প্রতিষ্ঠান ভষ্মীভূত হয়েছে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আজ (বুধবার) সকাল ৯টার দিকে আমড়াগাছিয়া বাজারের আল-আমিনের জ্বালানি তেল ও পেট্রোলের দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানিয়েছে। আগুন দ্রুত পাশের একটি চালের গুদামসহ আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এতে ৯টি দোকান পুড়ে যায়। এতে আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্ত ইলেকট্রনিক্স ব্যবসায়ী রাজিব হোসেন বলেন, আমার দোকানের সবকিছু পুড়ে যাওয়ায় আমি নিঃস্ব হয়ে গেছি। আমার লক্ষ লক্ষ টাকার কিস্তি কীভাবে দিমু। এখন আমার সংসার আমি কিভাবে চালামু।  

অপর ক্ষতিগ্রস্ত চালের দোকানদার বলেন, আমার সব পুঁজি দিয়ে আমি দোকান দিয়েছি। আমার এখন কি হবে?  

আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ গোলাম মোস্তফা মুঠোফোনে বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে। বরগুনা, আমতলী ও পটুয়াখালী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। অগ্নিকাণ্ডে মোট ৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে বলে তিনি জানান।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ, কুকুয়া ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর