৪ আগস্ট, ২০২২ ১২:৪৬

নিজেদের দেশে যুদ্ধ, ভারতে এসে বিয়ে সারলেন রাশিয়া-ইউক্রেনের যুগল

অনলাইন ডেস্ক

নিজেদের দেশে যুদ্ধ, ভারতে এসে বিয়ে সারলেন রাশিয়া-ইউক্রেনের যুগল

সংগৃহীত ছবি

গত ২৪ ফেব্রুয়ারি থেকে সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে ‘বিশেষ সামিরক অভিযান’ শুরু করে রাশিয়া। এরপর থেকে দেশটির বিভিন্ন অঞ্চলে চলছে গোলাবর্ষণ, রকেট-মিসাইল হামলা। ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গোটা ইউক্রেন।

যুদ্ধ শুরুর পর দেশ ছেড়ে পালিয়েছে ইউক্রেনের লাখ লাখ বাসিন্দা। জীবন বাঁচাতে তারা প্রতিবেশী বিভিন্ন দেশে আশ্রয় নিয়েছে। এখনও অনিশ্চয়তায় দিন কাটছে সেখানকার বাসিন্দাদের।

তবে ইউক্রেনবাসীর আপাতত রাগের কারণ রাশিয়া। তবে সেখানকার মানুষদের উপর নয়। রাগ পুতিনের নীতির উপর। আর এই যুদ্ধ পরিস্থিতির মাঝেও এক মেলবন্ধনের বার্তা দিলেন দুই দেশের যুগল।

সার্গেই নোভিকভ রাশিয়ার নাগরিক, যিনি কাজের সূত্রে থাকেন ইসরায়েলে। আর তার বান্ধবী ইউক্রেনের বাসিন্দা ইলোনা ব্রামোকা। দু’জনেই নিজেদের প্রেমকে পূর্ণতা দেলেন। 

তবে যুদ্ধ পরিস্থিতির কারণে এই বিয়ে ইউক্রেন বা রাশিয়ায় হয়নি। হয়েছে ভারতে। আর সেই বিয়ে ঘিরে ভারতের হিমাচলপ্রদেশে ধর্মশালাতে সাজ সাজ রব হয়। বিদেশি রীতিতে বিয়ে ও খাওয়া-দাওয়ার সঙ্গে চলে নাচ-গান। রীতি মেনে বিয়ে করে দুই দেশের নাগরিকদের বিশেষ বার্তা দিয়েছেন ইলোনা ও নোভিকভ। সূত্র: টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টাইমস

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর