৩ নভেম্বর, ২০২২ ১৮:৪১

লংমার্চে পর পর ছয় রাউন্ড গুলি, ঘটনাস্থলেই যুবক গ্রেফতার

অনলাইন ডেস্ক

লংমার্চে পর পর ছয় রাউন্ড গুলি, ঘটনাস্থলেই যুবক গ্রেফতার

সংগৃহীত ছবি

পাকিস্তানের ওয়াজিরাবাদে রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়ে বন্দুকধারীর গুলিতে আহত হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। নির্বাচনের দাবিতে দেশজুড়ে লংমার্চ পালনের অংশ হিসেবে বুধবার ওয়াজিরাবাদে সমাবেশ করছিলেন ইমরান। সেখানে তাকে লক্ষ্য করে তিন থেকে চারটি গুলি করেছেন অজ্ঞাত এক বন্দুকধারী। 

ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগে গ্রেফতার হামলাকারী যুবক। গুলি চালানোর পরই জনসভায় উপস্থিত জনগণের হাতে ধরা পড়ে যান ওই হামলাকারী যুবক। এর পর তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এর মধ্যেই অভিযুক্তকে কিল-চড়-ঘুষিও মারতে থাকে ক্ষুব্ধ জনতা। এরপর পুলিশ অভিযুক্তকে নিয়ে ঘটনাস্থল ছাড়ে। 

পুলিশ জানিয়েছে, ইমরান এবং বাকি রাজনৈতিক দলের নেতাদের লক্ষ্য করে মোট ছয় রাউন্ড গুলি চালায় ওই যুবক। ওই যুবক একাই ওই হামলা চালিয়েছিল। তবে অভিযুক্তকে আর কেউ বা কারা সাহায্য করেছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

পিটিআইয়ের নেতা আসাদ ওমর বলেছেন, এক ব্যক্তি স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলি ছুড়েছে। কয়েকজন আহত হয়েছেন। ইমরান খানও আহত হয়েছেন। খানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সাবেক ক্রিকেট তারকা থেকে রাজনীতিক বনে যাওয়া ৭০ বছর বয়সী ইমরান খান দেশটিতে আগাম নির্বাচনের দাবিতে লংমার্চ পালন করে আসছেন।

এদিকে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। একই সঙ্গে এই ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তিনি। সূত্র: বিবিসি

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর