৫ জুন, ২০২৩ ১২:২৩

এবার বেলগোরোদ রক্ষায় সেনা পাঠাতে চাইলেন চেচেন নেতা কাদিরভ

অনলাইন ডেস্ক

এবার বেলগোরোদ রক্ষায় সেনা পাঠাতে চাইলেন চেচেন নেতা কাদিরভ

চেচেন নেতা রমজান কাদিরভ

রাশিয়ার বেলগোরোদ অঞ্চল ইউক্রেনের গোলার লক্ষ্যবস্তু হচ্ছে। গত সপ্তাহে অঞ্চলটিতে ইউক্রেনের হামলায় অন্তত ৭ জন নিহত হয়েছেন ।

অঞ্চলটি রক্ষায় চেচেন নেতা রমজান কাদিরভ সেনা পাঠানোর প্রস্তাব দিয়েছেন। এর আগে ভাড়াতে সেনাদল ওয়াগনারের প্রধান ইয়েভজেনি প্রিগোজিন বেলগোরোদে সেনা পাঠানোর ঘোষণা দিয়েছিলেন।

রমজান কাদিরভ বলেছেন, আমি স্মরণ করিয়ে দিতে চাই, বেলগোরোদ অঞ্চলে যেসব সন্ত্রাসীরা হানা দিচ্ছে তাদের সঙ্গে চেচেন ইউনিট বোঝাপড়া করতে পারে। এই চেচেন নেতা বলেন,  চেচেন মিলিটারিতে ব্যাটালিয়ন এবং রেজিমেন্ট আকারে ৭০ হাজারের বেশি সেনা রয়েছে। এটা তিনটা সেনাবাহিনীর সমান। চেচেন সেনারা শুধু আদেশের অপেক্ষায়। 

বেলগোরোদ রাশিয়ার পশ্চিমে অবস্থিত একটি প্রদেশ। সাম্প্রতিক সপ্তাহে অঞ্চলটিতে বেশ কয়েকটি ইউক্রেনীয় হামলা লক্ষ্য করা গেছে।

আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, কয়েকদিনের হামলায় হাজার হাজার মানুষ দক্ষিণ-পশ্চিম বেলগোরোদের গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। অঞ্চলটিতে ইউক্রেন থেকে সশস্ত্র অনুপ্রবেশ হওয়ার পর এই ঘটনা ঘটেছে। 

ওয়াগনার প্রধান ইয়েভজেনি প্রিগোজিন মস্কোর সামরিক নেতৃত্ব বেলগোরোদকে রক্ষা করতে অক্ষম বলে অভিযুক্ত করেছেন। তিনি বলেন, ‘যদি প্রতিরক্ষা মন্ত্রণালয় নিকটভবিষ্যতে বেলগোরোদ অঞ্চলে যা ঘটছে তা বন্ধ  করতে না পারে, তাহলে অবশ্যই আমরা রাশিয়ার ভূমি রক্ষা করতে আসব।’ সূত্র: সিএনএন

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর