৯ জুন, ২০২৩ ১৯:৫৬

সামরিক আদালতে আমার বিচারের মঞ্চ হচ্ছে : ইমরান

অনলাইন ডেস্ক

সামরিক আদালতে আমার বিচারের মঞ্চ হচ্ছে : ইমরান

ফাইল ছবি

বিচারের মুখোমুখি হওয়ার আশঙ্কার কথা জানালেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, দেশের সবচেয়ে শক্তিশালী বাহিনী তার ‘কোর্ট মার্শালের জন্য মঞ্চ’ তৈরি করেছে। বৃহস্পতিবার সাংবাদিকদের এ কথা বলেন ইমরান।

গত ৯ মে ইমরান খানকে আদালত চত্ত্বর থেকে গ্রেফতার করে নিরাপত্তা বাহিনী। এর প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ ও মিছিল করে তার সমর্থকরা। ওই সময় সেনানিবাসেও হামলার ঘটনা ঘটে। এই হামলার জন্য ইমরান খান ও তার দলের নেতাদের দোষারোপ করে সেনাবাহিনী।

হামলার ‘মাস্টারমাইন্ড ও পরিকল্পনাকারীদের’ সামরিক আদালতে বিচার করা হবে বলে জানিয়েছে সেনাবাহিনী। বৃহস্পতিবার ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) কয়েকটি মামলার জামিন শুনানির জন্য হাজির হয়েছিলেন ইমরান খান।

পাকিস্তান তেহরিক ই ইনসাফের নেতা জানান, সামরিক আদালতে বিচার হবে এটা তিনি জানেন। তবে সামরিক আদালতে বেসামরিক ব্যক্তির বিচার পাকিস্তানে ‘গণতন্ত্রের অবসান’ এবং ‘ন্যায়বিচারের অবসান’। সামরিক আদালতে বিচার বেআইনি হবে।

তিনি বলেন, ‘তারা জানত যে আমার বিরুদ্ধে করা দেড় শতাধিক মামলা ভিত্তিহীন এবং এই ভুয়া মামলাগুলিতে আমার দোষী সাব্যস্ত হওয়ার কোনো সম্ভাবনা নেই। তাই, তারা সামরিক আদালতে আমার বিচার করার সিদ্ধান্ত নিয়েছে।’

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর