১১ ডিসেম্বর, ২০২৩ ১৪:০৯

এবার লোহিত সাগরে ইসরায়েলগামী জাহাজ আটকে দিল হুথিরা

অনলাইন ডেস্ক

এবার লোহিত সাগরে ইসরায়েলগামী জাহাজ আটকে দিল হুথিরা

নভেম্বরে ইসরায়েলি মালিকানাধীন একটি জাহাজ আটক করে হুথিরা। ছবি: সংগৃহীত

এবার লোহিত সাগরে ইসরায়েলগামী একটি বাণিজ্যিক জাহাজ আটকে দিল ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। পরে সেটিকে উল্টো দিকে ফেরত পাঠানো হয়। ফিলিস্তিনের গাজা উপত্যকার ইসরায়েলের বর্বর আগ্রাসনের প্রতিবাদে ও ফিলিস্তিনিদের সমর্থনে এই পদক্ষেপ নিল হুথিরা।

জাহাজটি ইসরায়েল-অধিকৃত ফিলিস্তিনি অঞ্চলের দিকে যাচ্ছিল বলে জানা গেছে।

ইয়েমেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে লেবাননের আরবি ভাষার আল-মায়াদিন টেলিভিশন নিউজ নেটওয়ার্ক।

প্রতিবেদনে বলা হয়, জাহাজটিকে প্রথমে সতর্ক করা হয়েছিল। কিন্তু সেটি সতর্কবার্তা উপেক্ষা করেই সামনে এগোতে থাকে। এরপরই জাহাজটির গতিরোধ করা হয় ও উল্টো দিকে ফেরত পাঠানো হয়।

এর আগে শনিবার ইয়েমেনি সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি হুঁশিয়ারি দিয়ে বলেন, গাজাবাসী যদি প্রয়োজনীয় খাদ্য ও ওষুধ না পায়, তবে ইসরায়েলের দখলকৃত অঞ্চলের দিকে ইয়েমেনের আঞ্চলিক জলসীমার মধ্য দিয়ে চলাচলকারী সকল জাহাজ ‘বৈধ লক্ষ্যে’ পরিণত হবে।

এ সময় তিনি আরও বলেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্কিত বা অধিকৃত অঞ্চলের বন্দরের জন্য নির্ধারিত জাহাজ ব্যতীত বিশ্বের সমস্ত জাহাজ এই রুট দিয়ে তাদের বাণিজ্যিক কার্যক্রম চালিয়ে যেতে পারবে। সূত্র: প্রেসটিভি

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর