৫ মার্চ, ২০২৪ ১৬:৩৭

ইউরোপীয় রাষ্ট্রদূতদের কঠোর সমালোচনায় দিমিত্রি মেদভেদেভ

অনলাইন ডেস্ক

ইউরোপীয় রাষ্ট্রদূতদের কঠোর সমালোচনায় দিমিত্রি মেদভেদেভ

দিমিত্রি মেদভেদেভ

রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ ইউক্রেনকে রাশিয়ার অংশ হিসেবে উল্লেখ করেছেন। এছাড়া ইউক্রেনের বর্তমান সরকারের সঙ্গে রাশিয়ার শান্তি আলোচনার সম্ভাবনাও নাকচ করে দিয়েছেন তিনি। 

গতকাল সোমবার দক্ষিণাঞ্চলীয় সোচি শহরে তরুণদের এক উৎসবে দেওয়া বক্তব্যে মেদভেদেভ এসব কথা বলেন।

তিনি বলেন, রাশিয়া থেকে ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের লাথি মেরে বের করে দেওয়া উচিত। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করা এক টুইটে তিনি এই মন্তব্য করেছেন। 

ইউরোপের বিভিন্ন দেশ রাশিয়ার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করতে পারে- এমন বিষয়ে সতর্ক করে দিতে আলোচনার জন্য ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের তলব করেছিল রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু সংশ্লিষ্ট দেশগুলোর রাষ্ট্রদূতেরা এই এই তলব উপেক্ষা করেছেন। এ জের ধরে তিনি এমন মন্তব্য করেছেন। 

এর আগে, গতকাল সোমবার রাশিয়ার কৃষ্ণ সাগর তীরবর্তী শহর সিরিয়াসে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে লাভরভ বলেন, মস্কো আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ‘হস্তক্ষেপ’ করার বিরুদ্ধে সতর্ক করার জন্য ইইউ দূতদের ‘আমন্ত্রণ’ করেছিল। তিনি বলেন, ‘আমি কেবল রাষ্ট্রদূতদের বলতে চেয়েছিলাম যে, আমরা এ ধরনের কার্যক্রম না করার সুপারিশ করছি।’ সূত্র: রয়টার্স

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর